Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নির্বাচন কমিশন শতভাগ স্বাধীন -কমিশনার আহসান হাবিব খান

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৭:২৬ পিএম

নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন কমিশনের উপর কোন ডাইরেকশন নাই। আমরা শতভাগ স্বাধীন। সঠিক কাজটাই আমরা করবো। আমি যে বক্তব্য দিবো, সেই বক্তব্যকে প্রমাণ করবো, বাস্তবায়ন করবো এবং আপনাদের মনে আস্থা অর্জন করবো। আমাদের উপর অনেকের আস্থা আছে। অনেকের নাই। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে যশোরের চৌগাছা উপজেলা পরিষদ সভাকক্ষে জাতীয় স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দেবে এই ব্যবস্থা করা আমাদের দ্বায়িত্ব। যদি আমরা ইভিএম ব্যবহার করি, তাহলে কোনক্রমে কোন ভুয়া ভোটার ভোট দিতে পারবে না। আমরা সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে চাই। তিনি আরও বলেন, আমি নিরপেক্ষ, সকলের জন্য আমি সমান। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান এবং সকল পার্টির। আমরা নিরেপক্ষ প্লাটফর্ম, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবো ইনশাআল্লাহ। আমাদের উপর কোন বাধা নেই, কোন ডাইরেকশন নাই।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি আমাদের নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আমাদের বীর মুক্তিযোদ্ধারা আমাদের এই দেশকে স্বাধীন করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞচিত্বে শ্রদ্ধা জানাই।
প্রধান অতিথির বক্তৃতা শেষে তিনি উপজেলার যাত্রাপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা শওকত আলী খানকে জাতীয় স্মার্ট পরিচয়পত্র প্রদানের মাধ্যমে স্মার্ট আইডি বিতরণের উদ্বোধন করেন। পরে পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সাংবাদিক আজিজুর রহমান, কয়েকজন ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরদের স্মার্ট আইডি বিতরণ করেন।
চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত রাখেন খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন, ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, চৌগাছা পৌরসভার মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, পৌর কাউন্সিলর, ইউপি সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহসান হাবিব খান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ