Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জ্বলে উঠল রান্নাঘর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

প্রায়ই কিছু রান্নার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হয় আজব ধরনের খাবার বানানোর জন্য। কিন্তু সম্প্রতি এক মহিলা সোশ্যাল মিডিয়ায় লাইভ হয়ে নিজের রান্না দেখাতে থাকেন।
লাইভ চলাকলেই ঘটে যায় মারাত্মক দুর্ঘটনা। পুরো রান্নাঘরে লেগে যায় আগুন। সেই ভিডিও লাইভে সরাসরি দেখা যায়। সকলেই হতবাক হয়ে যায় সেই ভিডিও দেখে। সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ভিডিও।
ভিডিওতে দেখা যায় যে, ওই মহিলা প্যানে তেল দেওয়ার পরই তাতে আগুন ধরে যায়। তিনি কিছু বোঝার আগেই আচমকা সেই প্যান থেকে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। এরপরই তিনি প্যানটি নিয়ে বেসিনের নীচে রেখে আগুন নেভানোর চেষ্টা করেন।
কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে। পুরো রান্নাঘর থেকে ধোঁয়া বেরোতে থাকে। পরিস্থিতি এতটাই সঙ্কটজনক হয়ে যায় যে, ওই মহিলা তার দর্শকদের কাছে একটা সমাধানসূত্র বের করার অনুরোধ জানান। তিনি বলেন, ‘কী করা উচিৎ, আমি সত্যিই বুঝতে পারছি না বন্ধুরা।’ এর মধ্যেই বন্ধ হয়ে যায় সেই ভিডিও।
জানা গেছে, ওই মহিলার নাম কেলি ক্যারন। তিনি পেশায় একজন কুক। তার রান্নার লাইভ অনুষ্ঠানে আচমকা এমন এক কান্ড ঘটে, যা দেখে তিনি নিজেও ভয় পেয়ে যান। রান্না করার সময় আচমকা লেগে যায় আগুন। পুরো রান্নাঘরে দাউদাউ করে জ্বলতে থাকে সেই আগুন।
অল্পের জন্য রক্ষা পেয়েছেন ওই মহিলা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও আবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, রান্না করার সময় সতর্কতা অবলম্বন করার প্রয়োজন রয়েছে। একটু অসতর্ক হলেই, যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের বিপদ। সূত্র : ডেইলি মেইল, এনডিটিভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন