Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা ছিল। সবকিছুই ঠিকঠাক চলছিল পাকিস্তান ক্রিকেটে। দীর্ঘ সময় পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে তা নিয়ে বাড়তি আমেজ কাজ করছিল দর্শকদের মধ্যে। তবে ঠিক ওয়ানডে শুরু হওয়ার আগেই নিরাপত্তা ইস্যুতে সিরিজটি বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পরবর্তীতে জানা যায় নিউজিল্যান্ড যে হুমকি পেয়েছিল তা ছিল ভুল। সিরিজের মাঝপথে বাতিল করায় আর্থিক ক্ষতিপূরণ চেয়েছিল পিসিবি। অবশেষে সেই ক্ষতিপূরণ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে টাকার পরিমাণ কতো, তা খোলাসা করেনি পিসিবি।

নিউজিল্যান্ডের দেখাদেখি পাকিস্তান সফর বাতিল করেছিল ইংল্যান্ডের পুরুষ ও মহিলা দল। যে কারণে বড় ক্ষতির মুখে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে অভিমান আপাতত গলতে শুরু করেছে পিসিবির। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশসহ ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চলেছে নিউজিল্যান্ড। ওই সিরিজে তৃতীয় দল হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানকে। ক্রিকেট পাকিস্তানের দাবি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সেই আমন্ত্রণে রাজি হতে পারে পিসিবি।
শুধু তাই নয়, অক্টোবরে সাতটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। ইংল্যান্ডের সঙ্গে তারিখ নির্ধারণ করার পরপরই সেই সিরিজের তারিখ ঘোষণা করবে পিসিবি। এমনকি এ বছরের শেষের দিকে পাকিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড।
প্রি-কোয়ার্টারেই বিদায় বাংলাদেশের
স্পোর্টস রিপোর্টার : আরচ্যারি বিশ্বকাপ স্টেজ-২ এর রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। গতকাল দক্ষিণ কোরিয়ার গুয়াংজুতে অনুষ্ঠিত খেলায় স্বাগতিকদের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন রোমান সানা, আব্দুল হাকিম রুবেল, আলিফ রহমানরা। ১/১২ রাউন্ডে অস্ট্রেলিয়াকে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে প্রি-কোয়ার্টারে কোরিয়ার প্রতিপক্ষ হয় বাংলাদেশ। এই রাউন্ডে প্রথম দুই সেটে কোরিয়া জিতে জয়ের ভিত গড়ে তোলে। ম্যাচে টিকে থাকতে তৃতীয় সেটে রোমানদের জয়ের বিকল্প ছিল না। কিন্তু এই সেটে তারা ৫৮-৫৮ পয়েন্টে ড্র করলে কোরিয়া ৫-১ সেট পয়েন্টে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে যায়। ফলে আর চতুর্থ সেটের আর প্রয়োজন হয়নি। বাংলাদেশ দলে নারী আরচ্যার একজন যাওয়ায় রিকার্ভ নারী দলগত ইভেন্টে অংশ নিতে করতে পারছে না লাল-সবুজরা। আজ রিকার্ভ মিশ্র ও রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে খেলবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড
আরও পড়ুন