Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রেঞ্জার্সের অপেক্ষা বাড়িয়ে ফ্রাঙ্কফুর্টের স্বপ্নপূরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে ইতি ঘটে যেতে পারত সবকিছুর। দারুণ এক সেভ করে ম্যাচ টাইব্রেকারে নিলেন কেভিন ট্রাপ। সেখানেও তিনি দেখালেন চমক। আবারও পা দিয়ে ঠেকিয়ে দিলেন প্রতিপক্ষের শট। রেঞ্জার্সের আশা গুঁড়িয়ে ইউরোপা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হলো আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।
গতপরশু রাতে সেভিয়ায় ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতাটির ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে স্কোরলাইন ছিল ১-১। পরে পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জেতে আইনট্রাখট। আর তাতে ৪২ বছর পর কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার শিরোপা জিতল জার্মান দলটি। সবশেষ ১৯৮০ সালে স্বদেশের ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে উয়েফা কাপ (বর্তমানে ইউরোপা লিগ) জিতেছিল তারা।
পুরোটা সময়ে আক্রমণে আধিপত্য করে ফ্রাঙ্কফুট। তাদের ভুলে দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় স্কটল্যান্ডের সফলতম দল রেঞ্জার্স। জাগায় ৫০ বছর পর ইউরোপিয়ান প্রতিযোগিতায় ট্রফি জয়ের আশা। তবে সমতা টানেন রাফায়েল বোরে। পরে টাইব্রেকারে প্রথম তিনটি করে শটে গোল করে দুই দলই। অ্যারন র‌্যামজির নেওয়া রেঞ্জার্সের চতুর্থ শট ঠেকিয়ে দেন ট্রাপ। আর নিজেদের পঞ্চম শটে বোরে জালে বল পাঠাতেই উল্লাসে মাতে ফ্রাঙ্কফুর্ট।
নকআউট পর্বে রিয়াল বেতিস, বার্সেলোনা, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে আসা আইনট্রাখট শিরোপা উৎসব করল পুরো আসরে অপরাজিত থেকে। এবারের বুন্দেসলিগা ফ্রাঙ্কফুর্ট শেষ করেছে ১১ নম্বরে থেকে। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে দলটির নিশ্চিত হয়ে গেল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেঞ্জার্সের অপেক্ষা বাড়িয়ে ফ্রাঙ্কফুর্টের স্বপ্নপূরণ
আরও পড়ুন