Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

তিন চ্যাম্পিয়নই নেই!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চলতি আসরের আগে আয়োজিত হয়েছে আরও ১৪টি আসর। সেখানে সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। এ দল দুটিই জিতেছে ৯টি শিরোপা। যার মধ্যে মুম্বাইয়ের সর্বোচ্চ ৫টি। এরপর তৃতীয় সফল দল কলকাতা নাইট রাইডার্সের আছে ২টি শিরোপা। অথচ এই সফল তিনটি দল এবার আইপিএলের নকআউট পর্বে উঠতে ব্যর্থ।
এর আগের ১৪টি আসরের প্রতিটি আসরেই এ তিন দল থেকে কোনো না কোনো দল নকআউট পর্বে খেলেছে। শিরোপাই গেছে তাদের ঘরে ১১টি। কিন্তু এবারের আইপিএলে শুরু থেকেই নানা চমক। আগের শিরোপা জয়ী দলগুলো মধ্যে রাজস্থান রয়্যালসই কিছুটা ভালো অবস্থানে আছে। যদিও ১৩ রাউন্ড শেষে এখনও নিশ্চিত নয় তাদের নকআউট পর্ব। এছাড়া কাগজে কলমে টিকে থাকলেও আরেক শিরোপা পাওয়া দল সানরাইজার্স হায়দারাবাদের বিদায় এক প্রকার নিশ্চিত।
এবারের আসরের শুরু থেকেই টানা হারতে থাকে মুম্বাই ও চেন্নাই। যেন কে শেষ অবস্থানে থাকবে তাই নিয়েই লড়াই। শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের শেষ দুটি অবস্থানেই আছে তারা। চেন্নাইয়ের সংগ্রহ ৮ পয়েন্ট। অন্যদিকে মুম্বাই পয়েন্ট পেয়েছে ৬। যদিও আসরে এখনও একটি করে ম্যাচ বাকি তাদের। তবে সে ম্যাচগুলোতে জিতলেও তাদের অবস্থানের পরিবর্তন হবে না। সেক্ষেত্রে হয়তো নিজেদের শেষ দুটি অবস্থানের বদল হতে পারে।
গতপরশু রাতে লক্ষ্মৌ সুপার জায়ান্টসের বিপক্ষে কলকাতার হারে এ ব্যাপারটি নিশ্চিত হয়। জমজমাট ম্যাচে কলকাতাকে ২ রানে হারিয়ে সেরা দুইয়ের পথে অনেকটাই এগিয়ে গেল লেক্ষ্মৌ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে বিনা উইকেটে করে ২১০ রান। লক্ষ্য তাড়ায় ৮ উইকেটে হারিয়ে ২০৮ রান করে কলকাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন চ্যাম্পিয়নই নেই
আরও পড়ুন