Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খতিব মাওলানা উবায়দুল হকের (রহ.) স্ত্রীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সাবেক খতিব মাওলানা উবায়দুল হক (রহ.) স্ত্রী ফাহিমা হক (৮৮) বুধবার সিলেটে নিজ বাড়িতে কারণে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। গতকাল বাদ যোহর সিলেট দরগাহ মসজিদে মরহুমার নামাজে জানাজা পর দরগাহ সংলগ্ন কবরাস্থানে তার লাশ দাফন করা হয়েছে। জানাজায় ইমামতি করেন দরগাহ মসজিদের খতিব হাফেজ মাওলানা আসজাদ হুসাইন।
মরহুমার ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন। নেতৃবৃন্দ বলেন, খতিব উবায়দুল হক (রহ.) এর দেশে বিদেশে বহুমুখী দ্বীনি কর্মকাণ্ডের পেছনে মরহুমার অনেক অবদান রয়েছে। আল্লাহ মরহুমাকে তার স্বীয় রহমতের বারিধারায় সিক্ত করুন, আমীন। যেসব নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন, তারা হচ্ছেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরীর ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ