Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

পাকিস্তানকে ক্ষতিপূরণ দেবে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১১:২২ এএম

গত বছরের ১৭ সেপ্টেম্বর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ডের। সফরের মাঝে নিরাপত্তা শঙ্কার কারণ দেখিয়ে সেদিনই সফর বাতিল করে ফিরে যায় কিউইরা। যার ফলে আর্থিক ক্ষতির মুখে পড়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে পিসিবিকে ক্ষতিপূরণ দিতে সম্মত হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

ক্ষতিপূরণ পরিমাণ কত সেটি প্রকাশ করা হয়নি। ভবিষ্যতে পাকিস্তানের মাটিতে খেলতে গেলে নিউজিল্যান্ড অতিরিক্ত ম্যাচ খেলতেও সম্মত হয়। চলতি বছর অস্ট্রেলিয়ায় হবে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ।

এর আগে পাকিস্তানকে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে নিউজিল্যান্ড। বিষয়টি পাকিস্তান নীতিগতভাবে গ্রহণ করেছে। ত্রিদেশীয় সিরিজের তৃতীয় দল হিসেবে অংশ নেবে বাংলাদেশ।

উল্লেখ্য; দীর্ঘ ১৮ বছল পর গত বছর রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচের ওয়ানডে ও লাহোরে পাঁচ টি-টুয়েন্টির সিরিজ খেলার সূচি ছিল ল্যাথামদের। ম্যাচের দিন মাঠেই আসেননি খেলোয়াড়রা, হোটেল ছাড়েননি কেউ। অনুমতি থাকলেও মাঠে ঢুকতে দেয়া হয়নি দর্শকদের। পরে দুদেশের বোর্ড বিবৃতি দিয়ে জানায়, পুরো সফর বাতিলের কথা। কারণ হিসেবে এসেছিল নিরাপত্তাজনিত প্রসঙ্গ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন