Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শেখ হাসিনা সরকার একজন নারী বান্ধব সরকার -মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ২:৫৭ পিএম

মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী শ,ম রেজাউল করিম এমপি বলেছেন, মেয়েরা যত বেশি শিক্ষিত হবে দেশ তত বেশি এগিয়ে যাবে। তাই আমি দ্রুততার সাথে বলতে চাই, অভিভাবকেরা যেন মেয়েদের বোঝা মনে করে তাড়াতাড়ি বিয়েসাধি দিয়ে না দেয়। কারন তাদের অনেকের ভিতরে অনেক প্রতিভা বিকাশিত হয়। যে প্রতিভা কাজে লাগাতে পারলে দেশ জাতির জন্য কল্যান বয়ে আনে। তাই মেয়েদের শিক্ষার জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কাজ করে চলছেন। শুক্রবার সকালে নেছারাবাদ উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি কথাগুলো বলেন। শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে মন্ত্রীর শুভাগমন উপলক্ষে কলেজের পক্ষ থেকে তাকে ওই সংবর্ধনা দেয়া হয়।

মন্ত্রী শ,ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার একজন প্রকৃত নারী বান্ধব সরকার। তিনি মেয়েদের পড়ালেখা,চাকরির জন্য যেসব সুযোগ সুবিধা দিচ্ছেন যা আর কেহ পারেনি। এমনকি চিন্তাও করেনি। তাই আমি বলতে চাই প্রধানমন্ত্রীর দেয়া এ সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে মেয়েরা যত বেশি সামনের দিকে এগিয়ে যাবে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশটা তত সামনের দিকে অগ্রসর হবে।

সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য নেতৃবর্গ সহ কলেজের পক্ষ থেকে ঐতিহ্যবাহী শহীদ স্মৃতি ডিগ্রী কলেজটির অবকাঠামোগত উন্নয়ন সহ জাতীয়করনের দাবী তোলা হয়। তাদের দাবীর প্রেক্ষিতে মন্ত্রী বক্তব্য আরো বলেন, আমি এখানকার এমপি। আমার দায়িত্ব হল শিক্ষা প্রতিষ্ঠান,অন্যান্য প্রতিষ্ঠানসহ এলাকার রাস্তাঘাট,ব্রীজ,কালভার্টের উন্নয়ন করা। এ কারনে আমার সংবর্ধনার কোন প্রয়োজন নেই। কারন আমার মনে হয়েছে দায়িত্ব পালনের সাথে সংবর্ধনার পাওয়ার কোন কারন নেই। তিনি বলেন, জীবনটা খুব ছোট। তাই যতটুকু সময় আছে সমাজ,রাষ্ট্র ও পরিবারে যতটুকু কাজ আছে সে কাজটা করে দিতে হবে। এসময়, তিনি বলেন, উপজেলার এই ঐতিহ্যবাহী কলেজটি উন্নতি ও জাতীয় করনের জন্য যতটুকু করার দরকার তা তিনি করে দেয়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

মন্ত্রী এর আগে সকালে উপজেলায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরন সহায়তা হিসাবে ১৫ জেলে পরিবারে বকনা বাছুর(গরু) বিতরন করেন।ওই দিন সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে বসে ওই গরু বিতরন করেন। এসময়, উপজেলা মৎস্য কর্মকর্তা সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো: শাহ আলম এর সভাপতিত্বে বক্ত্যব্য রাখেন, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ,সম্পাদক এস,এম ফুয়াদ,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস,এম মুইদুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, কেবল পুথিগত শিক্ষা আর সার্টিফিকেট অর্জনই আসল শিক্ষা নয়। আমাদের সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। এক্ষেত্রে পাঠদানে শিক্ষকদের আরো গুরুপ্তপূর্ন ভূমিকা রাখতে হবে। তাহলেই আমাদের দেশটা আলোকিত দেশ হয়ে উঠবে। মন্ত্রী বলেন শিক্ষার্থীরা যত আর্দশ ও নৈতিক চরিত্রের অধিকারি হবে তারা তত বিকাশিত হবে।

কলেজের সহকারি অধ্যাপক মাহমুদুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, পিরোজপুরের আক্তারুজ্জামান ফুলু, শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের প্রভাষক তৈয়মুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ