Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

১৪ দফা দাবিতে বরিশালে ইসলামী আন্দোলনের বিভাগীয় সমাবেশ শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৩:১৬ পিএম

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ সহ শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতা বিরোধীদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত ইসলামিক কল্যাণ রাষ্ট্র গঠন সহ ১৪ দফা দাবীতে ‍ বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে । নগরীর বঙ্গবন্ধু উদ্যানের এ বিভাগীয় সমাবেশে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখবেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই। কিছুক্ষন আগে পীর ছাহেব উপস্থিত কয়েক হাজার মুরিদান ও ইসলামী আন্দোলনের নেতা কর্কে সমাবেশস্থলে জুমার নামাজে ইমামতি করেন। সমাবেশে দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
ইতোমধ্যে সমাবেশে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখতে শুরু করেছেন। এ সমাবেশকে ঘিরে গত কিছুদিন ধরে পুরো বরিশাল বিভাগ জুড়ে ইসলামী আন্দোলনের নেতা কর্মীদের প্রস্তুতি চলছিল । সমাবেশকে সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে অগেই আগেই। ‌সমাবেশ স্থলে নিরাপত্তা ও শৃংখলা দায়িত্বে বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী নিয়োজিত রয়েছে। সমাবেশে যোগদানের লক্ষ্যে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহনের ব্যবস্থা করা হলেও শুক্রবার সকালে পিরোজপুর শহর ছাড়াও মঠবাড়ীয়া, বরগুনার পাথরঘাটা ও ঝালকাঠী শহর থেকে বরিশালমুখি বাস চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ করেছেন ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন