Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউক্রেনে সাহসিকতার জন্য মুসলিম সেনাদের প্রশংসা করলেন পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৩:৫৭ পিএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে অংশ নেয়া রুশ মুসলিম সেনাদের সাহসিকতা, সততা ও আত্মত্যাগের প্রশংসা করেছেন।

তাতারস্তানে ইসলামের ১,১০০ বছর উদযাপন উপলক্ষে পুতিন তার বিবৃতিতে বলেছেন, ‘ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে নিযুক্ত মুসলিম সেনারা বীরত্ব, সাহস এবং আত্মত্যাগ প্রদর্শন করছে।’ তিনি বলেন, রাশিয়ান মুসলিমদের নতুন প্রজন্ম তাদের পূর্বসূরিদের ঐতিহ্য ও অনুশীলনকে শ্রদ্ধা করে, তাদের পূর্বপুরুষদের দ্বারা লালিত দেশপ্রেম এবং ন্যায়বিচারের আদর্শের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

ক্রেমলিনের ওয়েবসাইটে বৃহস্পতিবার প্রকাশিত তার বিবৃতিতে, রাশিয়ান নেতা জোর দিয়ে বলেছেন যে, বাণিজ্য, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি মানবিক ইস্যুতে আরও সহযোগিতা বিকাশের আশায় রাশিয়া মুসলিম দেশগুলোর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করার উপর অত্যন্ত গুরুত্ব দেয়।

‘আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ব্ল্যাকমেইল, বৈষম্য এবং রাজনৈতিক বা অর্থনৈতিক নির্দেশের বিরোধিতা করে আমরা আঞ্চলিক এবং বৈশ্বিক এজেন্ডায় অনেকগুলি প্রধান সমস্যা মোকাবেলার প্রচেষ্টার সমন্বয় করে চলেছি,’ পুতিন বলেছিলেন। সূত্র: তাস।



 

Show all comments
  • jack ali ২০ মে, ২০২২, ৪:৫৩ পিএম says : 0
    This chechen so called muslim's are enemy of Allah. Thies munafiq helped russian to rape and kill chechen mujahid who wanted to establish the law of Allah. May Allah destroy them. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ