Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইসলামী আন্দোলনের খুলনা বিভাগীয় সমাবেশ আগামীকাল, ব্যাপক প্রস্তুতি গ্রহণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৪:৩৫ পিএম

কথিত ‘গণকমিশন’ কর্তৃক দেশের সম্মানিত ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এবং ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের প্রতিবাদ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা-সিলেবাসে ধর্মীয় শিক্ষার সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষ্যে, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা বিভাগের উদ্যোগে আগামীকাল ২১ মে শনিবার দুপুর ২টায় নগরীর পাওয়ার হাউজ কদমতলার মোড় এ এইচ ফরাজী ইনস্টিউট (রেলওয়ে হল) মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওঃ গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল মাওলানা মুফতি মোস্তফা কামাল, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ।
সমাবেশে সভাপতিত্ব করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।
সমাবেশে খুলনা বিভাগের জেলাসমূহের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। ইতোমধ্যেই সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা ও থানা থানায় মিছিল-সমাবেশ, প্রচারপত্র বিলি, জুম্মাবার লিফলেট বিতরণ, মাইকিং, শহরের গুরুত্বপূর্ণ স্থানে প্যানা, পোস্টার ও ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার পৃথক পৃথক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
খুলনা বিভাগীয় সমাবেশ সফল করার জন্য আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি, বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আলহাজ্ব মুফতি আমানুল্লাহ, জেলা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ্ ইমরান, নগর সেক্রেটারি শেখ মোঃ নাসির উদ্দিন, জেলা সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ আল গালিব।
উল্লেখ্য, সমাবেশ খুলনার সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় এ এইচ ফরাজী ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • jack ali ২০ মে, ২০২২, ৫:১৯ পিএম says : 0
    ইসলামের একটা মূলনীতি হচ্ছে শক্তির বিরুদ্ধে শক্তি দিয়ে মোকাবেলা করা রাস্তায় মিছিল করে কোনদিন ইসলামিক শাসন ব্যবস্থা কায়েম করা সম্ভব নয় ইসলাম যেভাবে করেছেন ঠিক সেভাবেই করতে হবে যেখানে মাথায় হাত বুলাতে হবে সেখানে মাথায় হাত বুলাতে হবে যেখানে মাথায় বাড়ি মারতে হবে সেখানে মাথায় বাড়ি মারতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ