Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সোনারগাঁয়ে মানববন্ধন

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৫:০৮ পিএম

দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিনসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকার মানহানি মামলার প্রতিবাদে গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও ভোরের কাগজ প্রত্রিকার সোনারগাঁও প্রতিনিধি আবদুস ছাত্তারের সভাপতিত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত সাংবাদিকরা বলেন, কুমিল্লার শীর্ষ মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও সিনিয়র রিপোর্টারসহ ৫ জনের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার করে না নিলে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধের মত কঠিন কর্মসূচির দেয়ার কথা জানান তারা।

এসময় দৈনিক যায়যায়দিন পত্রিকার সাংবাদিক কামরুজ্জামান রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন সোনারগাঁও প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, দৈনিক আজকালের খবরের মো. আকাশ, দৈনিক স্বদেশ প্রতিদিনের ভিপি পারভেজ, দৈনিক সবুজ নিশানের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি এসএম মনির হোসেন, দৈনিক ঢাকা টাইমসের মো. ইমরান হোসেন,চ্যানেল এসের সাংবাদিক হাবিবুর রহমান, সিএনএন বাংলা টিভির লিটন দাস, দৈনিক ডেল্টা টাইমসের কামাল উদ্দিন ভূইয়া, দৈনিক আমার কন্ঠের মইন আল হোসেন, দৈনিক সকালের সময়ের হাসান ভূইয়া, দৈনিক মুক্ত খবরের শাহীন সাকি, দৈনিক দিনপ্রতিদিনের মো. পারভেজ হোসেন, দৈনিক গণকন্ঠের মো. শাহরুখ, দৈনিক ভোরের চেতনার লতিফুর রহমান দিপু, বিজয় টিভির ক্যামেরা পার্সন সুমন হাসান, দৈনিক ইয়াদের আরাফাত হোসেন সিফাত, দৈনিক সময়ের কাগজের রাসেল মিয়া, সাংবাদিক আরিফ হোসেন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে আইওয়াশ হিসেবেই তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দিয়েছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন