Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

যুদ্ধবন্দির মর্যাদা পাচ্ছে রাশিয়ার হাতে আটক আজভ সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৫:৫৮ পিএম

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় মারিউপোলের আজোভস্টাল প্ল্যান্ট থেকে আটক করা ইউক্রেনীয় বন্দীদের নিয়ে একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। তাদেরকে বর্তমানে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইয়েলেনোভকা বন্দোবস্তে রাখা রয়েছে।

প্রকাশিত ফুটেজ অনুসারে, যুদ্ধবন্দিদের প্রত্যেকের জন্য ব্যক্তিগত বিছানা সহ স্থায়ী ভবনে থাকার ব্যবস্থা করা হয়েছে। ক্যামেরায় কথা বলা যুদ্ধবন্দিদের মতে, তাদের বিছানা এবং নিয়মিত মানের খাবার সরবরাহ করা হয়েছিল। প্রয়োজনে প্রত্যেককে যোগ্য চিকিৎসা সহায়তা প্রদান করা হয় এবং যথাযথ মনোভাব সহকারে গ্রহণ করা হয়।

‘আমি কী আশা করব তা জানতাম না। আমরা যা পেয়েছি তা আমাদের প্রত্যাশার চেয়ে ভাল। এটা ঠিক আছে, সবকিছু ঠিক আছে। সবাই অনুগত, পর্যাপ্ত, কেউ আমাদের অপমান করে না, কেউ ব্যক্তিগত আক্রমণ করে না। তারা আমার সহকর্মীকে সাহায্য করেছে; আমাকে আশ্বস্ত করা হয়েছিল যে সমস্ত গুরুতর আহতদের সরিয়ে নেয়া হয়েছে এবং তাদের ক্ষতগুলির চিকিৎসা করা হয়েছে। আমি আশা করি, তারা আরও চিকিৎসা পাবে,’ বলেছেন ধৃত লেফটেন্যান্ট পদমর্যাদার চিকিৎসক।

এর আগে বৃহস্পতিবার, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ ঘোষণা করেছিলেন যে, গত ২৪ ঘন্টায়, ৭৭১ আজভ জাতীয়তাবাদী ব্যাটালিয়ন জঙ্গি আজভস্টালে আত্মসমর্পণ করেছে। ১৬ মে থেকে এ পর্যন্ত ৮০ জন আহতসহ মোট ১ হাজার ৭৩০ জন জঙ্গি আত্মসমর্পণ করেছে। তিনি বলেন, নোভোয়াজভস্ক এবং ডোনেৎস্কের চিকিৎসা সুবিধায় হাসপাতালে চিকিৎসার প্রয়োজন আছে এমন প্রত্যেকেই সহায়তা পান। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ