Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

২৭ মাস পর বের হলেন ৮৯ মামলায় জেল খাটা ভারতের আজম খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০২ এএম

৮৯টি মামলায় ২৭ মাস জেলে থেকে অবশেষে জামিনে মুক্ত হয়েছেন ভারতের উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির নেতা ও এমএলএ আজম খান। ৮৯তম মামলায় সুপ্রিম কোর্ট থেকে জামিন পাওয়ার পর আজ শুক্রবার কারাগার থেকে মুক্ত হয়েছেন তিনি। আজম খানের মুক্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছে তার পরিবার। আজম খান কারাগার থেকে বের হওয়ার সময় তার পাশে ছিলেন ছেলে আবদুল্লাহ আজম। তবে অখিলেশ যাদব বা সমাজবাদী পার্টির অন্য কোনো প্রভাবশালী নেতাকে এ সময় দেখা যায়নি। অবশ্য আজম খানের মুক্তির পর এর সমর্থনে একটি টুইট করেছেন অখিলেশ যাদব। তার মুক্তিকে স্বাগত জানিয়ে যাদব লিখেছেন, এ রায়ের মধ্যে দিয়ে সুপ্রিম কোর্ট ন্যায়বিচারের নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সুপ্রিম কোর্ট থেকে অন্তর্র্বতী জামিনের আদেশ বৃহস্পতিবার রাতে সীতাপুর কারাগারে পৌঁছায়। এরপর গতকাল সকালে কারাগার থেকে মুক্তি পান তিনি। আজম খানের মুক্তির পর সুপ্রিম কোর্টের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তার স্ত্রী তাজিন ফাতিমা। এছাড়া পরিবারের কঠিন সময়ে যারা তাদের পাশে ছিলেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।
এছাড়া গত বৃহস্পতিবার আবদুল্লাহ আজম একটি টুইটে লিখেছিলেন, ইন শা আল্লাহ আগামীকাল (শুক্রবার) সকালে সূর্যের প্রথম কিরণ পৌঁছানোর সময়ই নতুন সূর্যের মতো কারাগার থেকে বেরিয়ে আসবেন আমার বাবা। তার নতুন ভোরের এই প্রভাতে বিরোধীদের সকল অন্ধকার দূর হয়ে যাবে।
এখন আজম খান ও সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের মধ্যে সম্পর্ক কেমন হয় সেদিকেই নজর থাকবে। কারণ, এতদিন শোনা গেছে, অখিলেশ যাদবের নেতৃত্বে সন্তুষ্ট নন আজম খান। এছাড়া আজম খানের ঘনিষ্টদের অভিযোগ আজম খানকে কারাগার থেকে বের করার ব্যাপারে কোনো চেষ্টাই করেননি অখিলেশ। সূত্র : ভারতীয় গণমাধ্যম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ