Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোহনবাগানকে হারাতেই মাঠে নামবে কিংসরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৯:২১ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবকে হারিয়ে এখন বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দ্বিতীয় ম্যাচে তাদের সামনে ভারত জায়ান্ট এটিকে মোহনবাগান। কলকাতার বিশ্ব যুব ভারতী স্টেডিয়ামে শনিবার মুখোমুখি হবে দুই বাংলার জনপ্রিয় দু’দল। বসুন্ধরা-মোহনবাগান ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়। এ ম্যাচে মোহনবাগানকে হারাতেই মাঠে নামবে কিংসরা। ম্যাচের আগে শুক্রবার এমনটাই জানালেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। যদিও এএফসির টুর্নামেন্টে মোহনবাগান ধাঁধা এখনো পার হতে পারেনি বাংলাদেশের কোনো ক্লাব। এশিয়ান ক্লাব চ্যাম্পিয়নশিপের পর ২০০৪ সালে এএফসি কাপ টুর্নামেন্ট মাঠে গড়ানোর পর থেকে এই দলটির বিপক্ষে জয় যেন অধরাই থেকে গেছে বাংলাদেশের ক্লাবগুলোর কাছে। এএফসি কাপের গ্রুপ পর্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আজ কি পারবে মোহনবাগান বাধা উতরাতে? এমন প্রশ্নের উত্তরে কিংস কোচ ব্রুজোন শুক্রবার বলেন,‘আমরা মোহনবাগানকে হারাতেই আগামীকাল (আজ) মাঠে নামবো।’ এ বছর এএফসি কাপের প্লে-অফে এপ্রিলে মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরেছিল আবাহনী লিমিটেড। ঢাকার আকাশী হলুদরা হারলেও শনিবার মোহনবাগানকে ছাড় দেবে না বসুন্ধরা- কোচ ব্রুজোনের সাফ কথা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টসকে হারানোর আত্মবিশ্বাস কাজে লাগাতে চান এই স্প্যানিশ।

অন্যদিকে ইনজুরি জর্জরিত স্কোয়াড নিয়েই কিংসদের বিপক্ষে মাঠে নামবে মোহনবাগান। কারণ চোটে পড়ায় এ ম্যাচে থাকছেন না তাদের দুই ডিফেন্ডার তিরি ও সন্দেশ জিঙ্গান। মাঝমাঠে অনিশ্চিত আক্রমনের প্রানভ্রোমরা হুগো বোমোস। দিন চারেক আগে চোটপান এই ফরাসি ফুটবলার। কেরালার বিপক্ষেও মাঠে নামতে পারেননি তিনি। ইনজুরির কারণে কাল মূল দলের সঙ্গে অনুশীলনও করতে পারেননি এই মিডফিল্ডার। স্বাভাবিকভাবেই প্রথম একাদশ গড়া নিয়ে সমস্যায় আছেন কলকাতার সবুজ-মেরুনের স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো। সেই সঙ্গে প্রথম ম্যাচে কেরালার কাছে ৪-২ গোলে হার খানিকটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে তাদেরকে। তাই মোহনবাগানকে হারানোর ভাল সুযোগ উঁকি দিচ্ছে বসুন্ধরার সামনে। এসব আমলে নিচ্ছেন না অস্কার ব্রুজোন। তার কথায়, ‘প্রতিপক্ষ দলের একাদশে কে আছে কে নেই তা নিয়ে ভাবছিনা। আমার লক্ষ্য একটাই। আর তা হচ্ছে ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া। জয় পাবার জন্য মাঠে যা করার তাই করবো আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন