Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইমরানের রাশিয়া সফরকে সমর্থন বিলাওয়ালের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাশিয়া সফরকে সমর্থন করে বলেছেন, এটি পাকিস্তানের পররাষ্ট্র নীতির সঙ্গে সঙ্গতিপূর্ণ। পররাষ্ট্রমন্ত্রী নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় বলেন, ‘আমি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের রাশিয়া সফরকে সমর্থন করছি’। পাকিস্তানের পররাষ্ট্রনীতির অংশ হিসেবে ইমরান খান রাশিয়া সফর করেন।
বিলাওয়াল বলেন, ‘রাশিয়ার সফরে পাকিস্তানকে দোষারোপ করা ভুল হবে। পাল্টাপাল্টি যুদ্ধের মুখোমুখি হতে আমরা ক্লান্ত। আমাদের শিশু এবং মহিলারা শহীদ হয়েছে এবং এখন আমরা মনে করি যে, যুদ্ধ কোনো সমস্যার সমাধান নয়’।
পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বৃহস্পতিবার সিনেটর লিন্ডসে গ্রাহামের সাথে তার টেলিফোনকলে পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে একটি বিস্তৃত এবং টেকসই সম্পৃক্ততার গুরুত্বের ওপর জোর দেন। সিনেটর গ্রাহাম একজন প্রভাবশালী রিপাবলিকান এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র ছিলেন। ট্রাম্প ও ইমরানের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তার প্রচেষ্টার কারণেই ট্রাম্প ২০১৯ সালের জুলাই মাসে ইমরানকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছিলেন, যদিও মার্কিন সংস্থা আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বাধীন বিদেশী বাহিনীর নিরাপদ প্রস্থান নিশ্চিত করার আগে পিটিআই নেতাকে সম্মান জানানোর পক্ষে ছিল না। সিনেটর গ্রাহাম প্রেসিডেন্ট জো বাইডেনের পাকিস্তানকে উপেক্ষা করার নীতির সমালোচনা করেছেন এবং এমনকি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকেও ডাকেননি।
পররাষ্ট্র দফতর থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে যে, সিনেটর গ্রাহাম সিনেটের নেতৃত্বের সদস্যদের সাথে বিস্তারিত আলোচনার জন্য পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়ালকে ওয়াশিংটন ডিসি সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন যা পররাষ্ট্রমন্ত্রী গ্রহণ করেন। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • Vati Bangla ২১ মে, ২০২২, ৩:৪৭ এএম says : 0
    Although Imran Khan is the democratic Hero of Pakistan but it is sorry to say that Military persons can change the normal democratic pathway of Pakistan.
    Total Reply(0) Reply
  • Omar Faruk ২১ মে, ২০২২, ৩:৪৭ এএম says : 0
    My country is Bangladesh I love Imran Khan
    Total Reply(0) Reply
  • Kazi Monjur Alam Ferouj ২১ মে, ২০২২, ৩:৪৮ এএম says : 0
    Imran Khan is the great and best leader of Pakistan and Muslim population
    Total Reply(0) Reply
  • Md Monju ২১ মে, ২০২২, ৩:৪৮ এএম says : 0
    ইমরান খান জিন্দাবাদ পাকিস্তান জিন্দাবাদ আগামী দিনের পথ চলা শুভকামনা রইল পাকিস্তানের সবাইর জন্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ