Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাহেদী রিমান্ডে

জামিন পেয়েছেন জুবায়ের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম


ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাহেদীকে অস্ত্র মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদের বিরুদ্ধে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে সাহেদীর বিরুদ্ধে দায়েরকৃত মাদক মামলায় রিমান্ড আবেদন নামঞ্জুর হয়েছে। গতকাল শুক্রবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীরের আদালত এ আদেশ দেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমার নামে যে বা যারা চাঁদাবাজি করবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে। গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সতর্ক করে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার নামে চাঁদাবাজি করবে কেন। আইনের চোখে সবাই সমান। যে অপরাধ করবে তাকেই পেতে হবে শাস্তি। যে আমার নামে চাঁদাবাজি করতে গিয়েছিল তাকে ধরা হয়েছে, তার কাছে একটি অস্ত্র পাওয়া গেছে।
তিনি আরও বলেন, আমার নামে চাঁদাদাবির বিষয়টি শোনার পরই ব্যবস্থা নেয় র‌্যাব। যারা এ ধরনের চাঁদাবাজি করবে, সে যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।
গতকাল সাহেদী ও জোবায়কে আদালতে হাজির করে সবুজবাগ থানা পুলিশ। অস্ত্র ও মাদক মামলায় সাহেদীর ৫ দিন করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার এসআই রবীন্দ্রনাথ সরকার। এ দুই মামলায় সাহেদী একমাত্র আসামি।
অপরটি পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার মামলায় সাহেদী ও জোবায়েরের ৫ দিন করে রিমান্ড আবেদন করা হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।
শুনানি শেষে আদালত পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় দুই আসামির জামিনের আদেশ দেন। মাদক মামলায় সাহেদীর রিমান্ড ও জামিন আবেদন নাকচ করেন। আর অস্ত্র মামলায় সাহেদীর দুই দিনের রিমান্ডের আদেশ দেন।
এর আগে, গত ১৯ মে রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে দেলোয়ার হোসেন সাহেদীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে র‌্যাব। সরকারি কাজে বাধা দেয়ার মামলায় জোবায়ের আহামেদকেও আসামি করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছেন এমন অভিযোগের ভিত্তিতে ১৮ মে দিনগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এ সময় ছাত্রলীগ নেতা সাহেদীকে আটক করা হয়। এরপর সাহেদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহামেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ