Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আওলিয়ায়ে কেরামের জিকির হলে আল্লাহর রহমত নাজিল হয় -পীর সাহেব বায়তুশ আল্লামা আব্দুল হাই নদবী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১০:০৭ পিএম

বায়তুশ শরফ দরবারের মরহুম পীর সাহেব বাহারুল উলুম আল্লামা কুতুবউদ্দিন (রাঃ) স্মরণে আয়োজিত ইছালে ছওয়াব মাহফিলে বর্তমান পীর সাহেব আল্লামা আব্দুল হাই নদবী বলেন, আওলিয়ায়ে কেরামের জিকির হলে সেখান আল্লাহর রহমত নাজিল হয়। আওলিয়ায়ে কেরাম হলেন নবী-রসুলের ছায়া। নবী-রসুলগণ আল্লাহর রহমত। আখেরী নবী আমাদের নবী বিশ্বনবী সঃ ছিলেন বিশ্ববাসীর জন্য রহমত।
বায়তুশ শরফ দরবারের পীর মশায়েখরা ছিলেন হক্কানি পীর মুরশিদ। তাঁরা সবাই যুগ শ্রেষ্ট আলেমে দ্বীন ছিলেন। তাঁরা ছিলেন নবী-রসুলদের ছায়া।
বাহারুল উলুম মরহুম আল্লামা কুতুবউদ্দিন ছিলেন, বায়তুশ শরফ এর সদ্য বিদায়ী পীর মুরশিদ। তিনি ২০২০ সালের ২০ মে করোনাকালীন সময়ে ইন্তেকাল করেছেন।
আল্লামা আব্দুল হাই নদবী আজ বাদ মাগরিব দক্ষিণ চট্টগ্রামের পদুয়ায় মরহুম পীর সাহেব বায়তুশ শরফ বাহারুল উলুম আল্লামা কুতুবউদ্দিন (রাহঃ) এর স্মরণে তাঁর গ্রামের সুফি মিয়াজি বাড়িতে আয়োজিত ইছালে ছওয়াব মাহফিলে একথা বলেন।

আজ ২০ মে বাহারুল উলুম আল্লামা কুতুবউদ্দিন (রাঃ) ফাউন্ডেশন তাঁর ২য় ইছালে ছওয়াব মাহফিলের আয়োজন করে।

পীর সাহেব বলেন, নিজে যোগ্য না হলেও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মাহফিলে সকলের সামনে তাঁকে দাঁড় করিয়ে আল্লাম কুতুবউদ্দিন তাঁর অবর্তমানে
বায়তুশ শরফ এর দায়িত্ব পালনের জন্য বলে গিয়েছিলেন।

পীর সাহেব বলেন, বায়তুশ শরফ আধ্যাত্মিকতার পাশাপাশি মানব সেবার কাজ করে আজ সমগ্র বাংলাদেশে সকলের কাছে গ্রহণযোগ্য। সারা দেশে আজ বায়তুশ শরফ এর ৭ শতাধিক প্রতিষ্ঠান সমাজ সেবা ও মানব সেবায় নিয়োজিত।
তিনি বলেন দেশে অনেক দরবার আছে যে ইসলাম বিরোধী অনেক কার্যকলাপের কথা শুনা যায়। কিন্তু বায়তুশ শরফ একটি সম্পূর্ণ শিরক বেদায়াত মুক্ত আধ্যাত্বিকতা ও মানব সেবার প্রতিষ্ঠান। তিনি নিজেকে বায়তুশ শরফ এর 'পীর নয় খাদেম' বলে দাবী করে আজীবন বায়তুশ শরফ এর সাথে খেদমতে নিয়োজিত থাকার জন্য আল্লাহর কাছে তাউফিক কামনা করেন।
আল্লামা নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মাহফিলে বক্তব্য রাখেন, ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আহসান সাঈদ, বায়তুশ শরফ কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপ্যাল
ড. মাওলানা আবু নোমান, সীতাকুণ্ড আলীয়া মাদ্রাসার সাবেক প্রিন্সিপ্যাল মাওলানা মাহমুদুল হক, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম সহ অসংখ্য আলেম ওলামা ও ভক্ত অনুরক্ত অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন 'আল্লামা কুতুবউদ্দিন (রাহঃ) ফাউন্ডেশনের' চেয়ারম্যান মরহুম পীর সাহেবের সন্তান মাওলানা ছালাহ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ