Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ড দলে করোনার হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

ইংল্যান্ড সফরে যাওয়া নিউজিল্যান্ড শিবিরে হানা দিয়েছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছেন পেসার ব্লেয়ার টিকনার, ব্যাটসম্যান হেনরি নিকোলস ও বোলিং কোচ শেন জার্গেনসেন। নিউজিল্যান্ড ক্রিকেট বিবৃতি দিয়ে জানায়, ব্রাইটনে গতকাল সকালে করানো র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় এই তিন জনের পজিটিভ ফল এসেছে। এরই মধ্যে আক্রান্তদের পাঁচ দিনের আইসোলেশন শুরু হয়ে গেছে। দলের বাকি সবার ফল এসেছে নেগেটিভ। কোভিডের ছোবলের প্রভাব অবশ্য পড়ছে না কিউইদের প্রস্তুতি ম্যাচে। তবে সূচি অনুযায়ী এদিনই সাসেক্সের বিপক্ষে তাদের চার দিনের ম্যাচ শুরু হবার কথা থাকলেও বৃষ্টিতে ভেস্তে গেছে প্রথম দিন।
নিউজিল্যান্ড টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য নিকোলসের অবশ্য এমনিতেই খেলার কথা ছিল না প্রস্তুতি ম্যাচ। ৪৬ ম্যাচে ৮ সেঞ্চুরি ও ৪০.৩৮ গড়ে ২ হাজার ৫৪৪ রান করা মিডল-অর্ডার এই ব্যাটসম্যান পায়ের পেশির চোটে ভুগছেন। সফরে আসার আগে মাউন্ট মঙ্গানুইয়ে রানিং ড্রিল করার সময় পেশিতে টান লাগে তার। আগামী ২ জুন লর্ডসে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে তিনি ফিট হয়ে উঠতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।
টিকনারের এখনও টেস্ট অভিষেক হয়নি। গত মার্চ-এপ্রিলে নেদারল্যান্ডসের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে ওয়ানডে আঙিনায় পা রাখেন ২৮ বছর বয়সী ডানহাতি এই পেসার। কিউইদের হয়ে এখন পর্যন্ত দুটি ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি খেলেছেন তিনি ৮টি। আর ২০১৬ সাল থেকে নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়ান সাবেক পেসার জার্গেনসেন। চলতি বছরই শেষ হয়ে যাবে দলটির সঙ্গে তার বর্তমান চুক্তি। এনিয়ে দ্বিতীয় মেয়াদে বোলিং কোচ হিসেবে দলটির সঙ্গে আছেন তিনি। প্রথম দফায় ছিলেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড দলে করোনার হানা
আরও পড়ুন