Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রথম রাউন্ডেই বিদায় রোমান-দিয়াদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

বিশ্বকাপ আরচ্যারির স্টেজ-২ টুর্নামেন্ট সুখকর হল না বাংলাদেশের তারকা তীরন্দাজ রোমনা সানা ও দিয়া সিদ্দিকীদের। আগের দিন রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট থেকে বিদায় নিয়ে গতকাল রিকার্ভ পুরুষ ও নারী একক ইভেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে।

এদিন দক্ষিণ কোরিয়ার গুয়াংজোতে অনুষ্ঠিত টুর্নামেন্টের রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশের তিনজন আরচ্যার অংশ নেন। যেখানে দেশসেরা আরচ্যার রোমান সানা ৬-৪ সেট পয়েন্টে হেরে যান ভারতের রাই তরুণদ্বীপের কাছে। প্রথম সেটে দুই জনই ২৬-২৬ পয়েন্টে ড্র করেন। পরের সেট ভারতের আরচ্যার ২৮-২৭ পয়েন্টে জিতে যান। তৃতীয় সেটে রোমান ড্র করে ম্যাচে টিকে থাকেন। চতুর্থ সেটে তিনি তরুণদ্বীপকে ২৮-২৭ পয়েন্টে হারিয়ে ৪-৪ সেট পয়েন্টে সমতা আনেন। ফলে পঞ্চম ও শেষ সেট দাঁড়ায় ফলাফল নির্ধারণী। কিন্তু এই সেট টপকাতে পারেননি বাংলাদেশের সেরা আরচ্যার রোমান সানা। তিনি শেষ সেটে সবচেয়ে কম স্কোর গড়েন। ৩০ এর মধ্যে মাত্র ২৫ করেন রোমান যেখানে তরুণদ্বীপ ২৯ করে পরবর্তী রাউন্ডে নিজের নাম লেখান। লাল-সবুজের অন্য দুই আরচ্যার আলিফ আবদুর রহমান ও হাকিম আহমেদ রুবেল সেইভাবে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি। রুবেল জার্মান আরচ্যারের কাছে ৬-২ সেট পয়েন্টে এবং আলিফ ৭-১ সেট পয়েন্টে হারেন ইতালিয়ান আরচ্যারের কাছে।
এদিকে কাল একই ভেন্যুতে নারী রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশের একমাত্র আরচ্যার ছিলেন দিয়া সিদ্দিকী। ভাগ্য তার সহায় হয়নি। স্প্যানিশ আরচ্যার কানালিস ইলার সঙ্গে পাঁচ সেটের মধ্যে ৫-৫ সেট পয়েন্টে সমতায় ছিলেন। টাইব্রেকিংয়ে দুই জনই ৯ স্কোর করেন। ফলে ফের টাইব্রেকিং হয়। সেখানেও দুই জনের সমতা বজায় থাকে। দিয়া দশের মধ্যে ১০ স্কোর এবং তার প্রতিপক্ষ ইলাও তাই করেন। এক্ষেত্রে ইলার তীর মূল কেন্দ্রের কিছুটা নিকটবর্তী হওয়ায় তাকে পরবর্তী রাউন্ডের জন্য যোগ্য ঘোষণা করা হয়।
অন্যদিকে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের মতো প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে মিশ্র দলগত ইভেন্টেও বাদ পড়েছে বাংলাদেশ। ১/১২ রাউন্ডে বাংলাদেশ তুরস্ককে ৫-৩ সেটে হারায়। ১/৮ রাউন্ডে দিয়া সিদ্দিকীরা কোরিয়ার সঙ্গে ৬-২ সেট পয়েন্টে হারলেও যথেষ্ট লড়াই করেছেন। প্রথম সেট ৩৮-৩৮ এ ড্র। পরের সেটে কোরিয়া জয় পায়। তৃতীয় সেটে ফের ড্র। শেষ সেটে দিয়ারা জিতলে ম্যাচটি যেত টাইব্রেকারে। কিন্তু চতুর্থ ও শেষ সেটে ৩৭-৩৫ পয়েন্টে হেরে এই ইভেন্ট থেকে বিদায় নেন দিয়া ও রুবেলরা। আগামী সোমবার খালি হাতেই দেশে ফিরছে বাংলাদেশ আরচ্যারি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম রাউন্ডেই বিদায় রোমান-দিয়াদের
আরও পড়ুন