Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইউরেশিয়ায় সন্ত্রাসবাদের হুমকি ঠেকাতে ভারতে সাংহাই সহযোগিতা সংস্থার বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১০:৩৬ পিএম

আফগানিস্তান ও পাকিস্তানসহ ইউরেশিয়ায় সন্ত্রাসবাদের হুমকি মোকাবেলায় তিনদিনের এক বৈঠকের আয়োজন করেছে ভারত৷ সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) পৃষ্ঠপোষকতায় (আরএটিএস) নয়াদিল্লিতে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে৷-ইকোনোমিক টাইমস

আফগানিস্তানসহ ইউরেশীয় অঞ্চলে সন্ত্রাসবাদের হুমকি মোকাবেলার লক্ষ্যে ভারত সোমবার থেকে তিন দিনের জন্য (বুধবারে শেষ)সাংহাই সহযোগিতা সংস্থার সন্ত্রাসবিরোধী সংস্থা, আঞ্চলিক সন্ত্রাসবিরোধী কাঠামো (আরএটিএস) এর একটি বিশেষ বৈঠকের আয়োজন করেছে। পাকিস্তানসহ সদস্য দেশগুলো এই বৈঠকে প্রতিনিধি দল পাঠিয়েছে।ইউরেশীয় অঞ্চলে বিরাজমান সন্ত্রাসী নেটওয়ার্ক এবং মাদক চোরাচালানের হুমকির মধ্যে বৈঠকটি তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

তাসখন্দে অবস্থিত আরএটিএস হল ইউরেশীয় অঞ্চলে সন্ত্রাসবাদ, চরমপন্থা এবং বিচ্ছিন্নতাবাদ মোকাবেলার জন্য একটি স্থায়ী সংস্থা। চলমান বৈঠকে, ভারতের লক্ষ্য ২০২০ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানে সম্মিলিত নিরাপত্তা চুক্তি সংস্থার আউটরিচ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এসসিও-তে দেয়া তাঁর ভাষণে হাইলাইট করা হুমকি মোকাবিলার এজেন্ডাকে এগিয়ে নিয়ে যাওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন