Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

আবদুল গাফফার চৌধুরীর লাশ আগামী সপ্তাহে ঢাকায় আসবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

বিশিষ্ট লেখক ও কলামিস্ট, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’-গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর লাশ আগামী সপ্তাহে ঢাকায় আনা হবে বলে আশা করা হচ্ছে।
যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে আগামী সপ্তাহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লাশ ঢাকায় পাঠানো হবে।

গতকাল ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আগামী সোমবার লন্ডনে অফিস খুললে আবদুল গাফফার চৌধুরীর জন্য কাগজপত্রের কাজ শেষ করা হবে। এর পরের বাংলাদেশের ফ্লাইট বুধবার। সে হিসেবে বৃহস্পতিবার তার লাশ ঢাকায় আসবে বলে আশা করছি। এ বিষয়ে লন্ডনে হাইকমিশনকে নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো জানান, বনানী কবরস্থানে গাফফার চৌধুরীর স্ত্রীর কবরের পাশে তাকে কবর দেয়া হবে।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বলা হয়েছে, গাফফার চৌধুরীর লাশ লন্ডনের বারনেট হাসপাতালে সংরক্ষণ করে রাখা হয়েছে। তিনি (৮৮) বৃহস্পতিবার ইন্তেকাল করেন। শুক্রবার জুমার নামাজের পর পূর্ব লন্ডনের ব্রিক লেন মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গাফফার চৌধুরীর লাশ শহীদ আলতাফ আলী পার্কে সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ