Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সিলেটে বন্যাদুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসুন

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১০:৪০ পিএম

সিলেটের বন্যার্ত ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে দ্রুত ত্রাণ সামগ্রী পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। নেতৃদ্বয় বলেছেন, টানা বৃষ্টি ও ভারত থেকে আসা ঢলের পানিতে সিলেট নগরীসহ সিলেটের বিভিন্ন উপজেলায় লাখো মানুষ পানি বন্দী হয়ে পরেছে। অনেক কৃষী জমি পানিতে তলিয়ে ফসল নষ্ট হয়ে গেছে। এতে কৃষকরা দিশেহারা। পানি বন্দী মানুষরা দুর্বিসহ জীবন যাপন করছে।

বাংলাদেশ খেলাফত মজলিস ঃ বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নুরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ আজ শুক্রবার এক বিবৃতিতে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে দ্রুত ত্রাণ সামগ্রী পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃদ্বয় বলেছেন, টানা বৃষ্টি ও ভারত থেকে আসা ঢলের পানিতে সিলেট নগরীসহ সিলেটের বিভিন্ন উপজেলায় লাখো মানুষ পানি বন্দী হয়ে পরেছে। অনেক কৃষী জমি পানিতে তলিয়ে ফসল নষ্ট হয়ে গেছে। এতে কৃষকরা দিশেহারা। পানিবন্দি মানুষরা দুর্বিসহ জীবন যাপন করছে। সরকারের পক্ষ থেকেও ত্রাণ তৎপরতা তেমন দৃষ্টি গোচর হয়নি। বন্যাকবলিত এলাকায় দ্রুত ত্রান পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃদ্বয় সংগঠনের নেতা কর্মী এবং সর্বস্তরে ব্যবসায়ী, ধনাঢ্যবান ও প্রবাসীদেরকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম আজ শুক্রবার এক যুক্ত বিবৃতিতে সিলেট অঞ্চলকে বন্যা কবলিত এলাকা ঘোষণা করে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। নেতৃবৃন্দ বলেন, সিলেট শহর, জৈন্তা, গোয়াইনঘাট ও কানাইঘাটসহ নি¤œাঞ্চলে বৃষ্টি ও পাহাড়ি ঢলের আকর্ষিক বন্যার কারণে খেটে খাওয়া মানুষ ও সাধারণ মানুষ চরম খাদ্য সঙ্কট ও বিশুদ্ধ খাবার পানির সঙ্কটে পড়েছেন। তারা বন্যা কবলিত মানুষের পাশে জমিয়তের নেতা-কর্মীসহ দল-মত নির্বিশেষে সবাইকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছে ।



 

Show all comments
  • Harunur Rashid ২১ মে, ২০২২, ২:০৪ এএম says : 0
    Sylhet is not on regime priority list.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ