Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনে সাহসিকতার জন্য মুসলিম সেনাদের প্রশংসা পুতিনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১২:০০ এএম

রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে অংশ নেয়া রুশ মুসলিম সেনাদের সাহসিকতা, সততা ও আত্মত্যাগের প্রশংসা করেছেন। তাতারস্তানে ইসলামের ১,১০০ বছর উদযাপন উপলক্ষে পুতিন তার বিবৃতিতে বলেছেন, ‘ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে নিযুক্ত মুসলিম সেনারা বীরত্ব, সাহস এবং আত্মত্যাগ প্রদর্শন করছে।’ তিনি বলেন, রাশিয়ান মুসলিমদের নতুন প্রজন্ম তাদের পূর্বসূরিদের ঐতিহ্য ও অনুশীলনকে শ্রদ্ধা করে, তাদের পূর্বপুরুষদের দ্বারা লালিত দেশপ্রেম এবং ন্যায়বিচারের আদর্শের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

ক্রেমলিনের ওয়েবসাইটে বৃহস্পতিবার প্রকাশিত তার বিবৃতিতে, রাশিয়ান নেতা জোর দিয়ে বলেছেন যে, বাণিজ্য, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি মানবিক ইস্যুতে আরো সহযোগিতা বিকাশের আশায় রাশিয়া মুসলিম দেশগুলোর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করার ওপর অত্যন্ত গুরুত্ব দেয়।
‘আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ব্ল্যাকমেইল, বৈষম্য এবং রাজনৈতিক বা অর্থনৈতিক নির্দেশের বিরোধিতা করে আমরা আঞ্চলিক এবং বৈশ্বিক এজেন্ডায় অনেকগুলো প্রধান সমস্যা মোকাবেলার প্রচেষ্টার সমন্বয় করে চলেছি,’ পুতিন বলেছিলেন। সূত্র : তাস।



 

Show all comments
  • মোঃ মিলন হাওলাদার ২১ মে, ২০২২, ৩:৩৮ এএম says : 0
    আমি ব্যক্তিগতভাবে মনে করি প্রতিটা মুসলিম দেশের রাশিয়ার পক্ষ করা উচিত কারণ ইউক্রেনের প্রেসিডেন্ট আজকে যে মায়া কান্না করে তার ভিতরে রুপ ভিন্ন সে কিছুদিন আগে যখন ইজরাইল ফিলিস্তিনিদের উপর অন্যায় ভাবে হামলা করেছিল তখন তিনি ইসরাইলের পক্ষ নিয়েছেন এবং আফগানিস্থানে তালেবানরা তাদের দেশরক্ষার জন্য জীবন বাজি রেখে আমেরিকান সেনাদের বিপক্ষে লড়াই করছে তখন ইউক্রেনের প্রেসিডেন্ট আমেরিকার পক্ষ করেছে
    Total Reply(0) Reply
  • Hasan Ujjaman ২১ মে, ২০২২, ৩:৩৮ এএম says : 0
    মাশা আল্লাহ্। আলহামদুলিল্লাহ্
    Total Reply(0) Reply
  • MD Nahiduzzaman ২১ মে, ২০২২, ৩:৩৯ এএম says : 0
    আলহামদুলিল্লাহ জয় হবেই রাশিয়া পৃথীবির বুকে সবথেকে ঘৃণিত দেশ গুলো ইউরোপিয়ান দেশগুলো আর আমেরিকা যারা পুরো মুসলিম বিশ্বাকে কাঁদিয়েছে,,
    Total Reply(0) Reply
  • Sayem Ahmed Kha ২১ মে, ২০২২, ৩:৩৯ এএম says : 0
    যুদ্ধ যে মানুষ গুলো যে সৈন্য গুলো অকালে মারা যানে তাহাদের কি আর ফিরিয়ে দিতে পারবে দুনিয়া বাসী তাই কোন যুদ্ধই কল্যান ভয়ে আনেনা
    Total Reply(0) Reply
  • PNBS ২১ মে, ২০২২, ৪:৩৭ পিএম says : 0
    যুদ্ধে কে ভালো করলো কে খারাফ করলো তা দিয়ে বিচার করা মানুষের সভ্যতার লক্ষণ প্রকাশ পায় না! যুদ্ধে যারা মারা যাচ্ছে তারা খুবই অভাগা। কারন তাদের আত্মীয়দের ছেড়ে অকালে চলে যেতে হচ্ছে! এই ক্ষত কখনো শুকানোর নয়। আসুন আমরা যুদ্ধের বিপক্ষে হই।
    Total Reply(0) Reply
  • Kh. Saber Ali ২১ মে, ২০২২, ৮:৩৪ এএম says : 0
    All Muslims of the world should support to Rasia to demolish enemy of Muslim.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ