Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

পশ্চিম তীরে এই প্রথম হামাস প্রার্থীদের বিপুল বিজয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১০:৫২ পিএম

অধিকৃত পশ্চিম তীরের বীরজেইত বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস সমর্থিত প্রার্থীরা বিপুল ভোটে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন। বিশ্ববিদ্যালয় কাউন্সিলের ৫১টি আসনের মধ্যে হামাস সমর্থিত আল ওয়াফা ইসলামী জোট পেয়েছে ২৮টি আসন। -আরব নিউজ

হামাস এবিষয়ে বলছে, বিশ্ববিদ্যালয়ের এই নির্বাচন প্রমাণ করছে সমস্ত ফিলিস্তিনি ভূখণ্ডে হামাসের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। পশ্চিম তীরের এই বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম হামাস সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে সক্ষম হলো। ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফাতাহ আন্দোলন সমর্থিত জোট পেয়েছে ১৮টি আসন। পশ্চিম তীরে দীর্ঘদিন ধরে ফাতাহ আন্দোলন সমর্থিত ছাত্র পরিষদ প্রাধান্য ছিল।

গতকাল বৃহস্পতিবার প্রকাশিত এক বিবৃতিতে হামাস তাদের সমর্থিত ছাত্রদের এই বিজয়ের প্রশংসা করে বলেছে, এর মাধ্যমে ফিলিস্তিনের সংখ্যাগরিষ্ঠ জনগণ ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে ফাতাহ আন্দোলনের আপসকামী অবস্থান প্রত্যাখ্যান করেছে। তারা ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ধারণাকেও প্রত্যাখ্যান করেছে।

 





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন