Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আজ অস্ট্রেলিয়ায় সাধারণ নির্বাচন, ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:০০ এএম

অস্ট্রেলিয়ায় সাধারণ নির্বাচনের আজ। শনিবার স্থানীয় সময় ভোর ৬টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, নির্বাচনে লিবারেল পার্টির নেতা স্কট মরিসনের সঙ্গে লেবার পার্টির নেতা অ্যান্থনি আলবানিজের হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। ১ কোটি ৭০ লাখের বেশি অস্ট্রেলীয় নাগরিক ভোট দিতে নিবন্ধন করেছেন। এ নির্বাচনে মরিসনকে হারাতে সবকিছু উজাড় করে দেওয়ার কথা বলেছেন আলবানিজ। তিনি শেষ মুহূর্তের চমকের অপেক্ষা করছেন।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান বলছে, নির্বাচনের আগে শেষ মুহূর্তে লেবারপার্টি ২ পয়েন্টে এগিয়ে ছিল। তাদের জনসমর্থন ছিল ৪৮ শতাংশ আর জোটের সমর্থন ৪৬ শতাংশ। কোনো সিদ্ধান্ত নেয়নি এমন ভোটারের সংখ্যা ছিল ৭ শতাংশ। লেবার পার্টির নেতা আলবানিজ বলেছেন, এবারের নির্বাচনে তার দল ছেড়ে কথা বলবে না। তবে দেশটিতে ৯ বছর ধরে ক্ষমতায় থাকা রক্ষণশীল সরকারকে ক্ষমতা থেকে হঠাতে ব্যাপক কষ্ট করতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ