Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:৪২ এএম

নদীতে পানি বৃদ্ধির কারণে পাটুরিয়ায় ১ নম্বর ঘাটটি শনিবারও পানির নিচে রয়েছে। ফলে ব্যাহত হচ্ছে ফেরি পারাপার। যমুনা নদীর পানি হঠাৎ করে অস্বাভাবিক হারে বেড়ে গত শুক্রবার রাতে ৫টি ঘাটের ৩টিই ডুবে যায়। শনিবার সকাল পর্যন্ত ৪ ও ৫ নম্বর ঘাট সচল করতে পারলেও ১ নম্বর ঘাট পানির নিচে রয়েছে।

সকাল থেকেই শত শত যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। বিশেষ করে পণ্যবাহী ট্রাকগুলি পড়েছে সীমাহীন দুর্ভোগে।
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, শনিবার সকাল থেকে ছোট বড় মিলে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।
তবে ঘাট সংকটের কারণে যানবাহনের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। গতকাল রেকর্ড পরিমাণ পানি বাড়ার কারণে পাটুরিয়ার ৩টি ও দৌলতদিয়ায় একটি ঘাট ডুবে যায়। গতকালই পাটুরিয়ার ৪ ও ৫ নম্বর ঘাটটি সচল করা গেলও ১ নম্বর ঘাট শনিবার সকাল ১১টা পর্যন্ত ঠিক করা যায়নি।
এদিকে মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের পানির পরিমাপক মো. ফারুক হোসেন বলেন, গেল ২৪ ঘণ্টায় শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত যমুনা নদীর আরিচা পয়েন্টে ৪০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।
মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া ঘাটের নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ খবর, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উথুলি সংযোগ মোড়, পাটুরিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে ঢাকামুখী দুই লেনে ও পাটুরিয়ার দুই টার্মিনাল মিলে ৯ শতাধিক পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ