Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই মুশফিকুর রহিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:৪৬ এএম | আপডেট : ১১:৪৯ এএম, ২১ মে, ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে বিশ্রামের সুযোগ পাচ্ছেনা ক্রিকেটাররা। কারণ এরপরই ওয়েস্ট ইন্ডিজে উড়াল দেবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। জাতীয় অভিজ্ঞ এই ক্রিকেটার এই সময়টায় সৌদি আরবে পবিত্র হজ পালন করতে যাবেন। তার ছুটির আবেদন মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘মুশফিক আমাদের কাছে ছুটির আবেদন করেছিল হজে যাবে এজন্য। আমরা সেই ছুটি মঞ্জুর করেছি। কাজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে আমরা পাচ্ছি না।’

এছাড়া তিনি বলেন,‘মুশফিক মূলত এক মাস আগেই হজে যাওয়ার পরিকল্পনা করে বিসিবিকে অবহিত করেন। কিন্তু হজে কোটা পাওয়া সাপেক্ষে বিষয়টি চূড়ান্ত হচ্ছিল না। চট্টগ্রাম টেস্টের আগে মুশফিকের হজে যাওয়া চূড়ান্ত ছুটির লিখিত আবেদনও মঞ্জুর করে বিসিবি।


আগামী ৫ জুন দুই টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ দল। পূর্ণাঙ্গ এই সিরিজের কোন ফর্মেটেই পাওয়া যাচ্ছে না মুশফিককে।

সফর সূচিতে ১৬ জুন প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ২৪ জুন হবে দ্বিতীয় টেস্ট। ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩ জুলাই দ্বিতীয় ম্যাচ। ৬ জুলাই শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১০ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ, ১৩ ও ১৬ জুলাই বাকি দুই ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন