Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

এশিয়া কাপে বাংলাদেশে হবে! যদি....পাপন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:৫১ এএম | আপডেট : ১১:৫৩ এএম, ২১ মে, ২০২২

চরম অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কায় আসছে অগাস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপ টি-টোয়েন্টি আসর অনুষ্ঠিত হওয়ার কথা। এশিয়া কাপ হবে কিনা, তা নিয়ে অনেকদিন ধরেই চলছে অনিশ্চয়তা। শ্রীলঙ্কা এখনো নিজেদের সম্ভাবনা বাতিল না করে দিলেও দেশটির চলমান পরিস্থিতি দিচ্ছে না ভালো কোন খবর।


শেষ পর্যন্ত শ্রীলঙ্কা আয়োজনে সক্ষম না হলে টুর্নামেন্টটি বাংলাদেশে হবে বলে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। শুক্রবার রাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব তাদের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এসময় এশিয়া কাপ প্রসঙ্গে বোর্ড প্রধান বলেন, ‘শ্রীলঙ্কার অবস্থা খারাপ, তার মানে বোর্ডও ভালো অবস্থায় নেই। এই সময়ে এসব একটা প্রশ্ন হলো?’


‘সময় বলে দেবে সবকিছু। ২৪ তারিখ আমার ভারতে যাওয়ার কথা, আইসিসি চেয়ারম্যানের সঙ্গেই। এই সময়ে এটা নিয়ে কথা বলা ঠিক হবে না। যদি ভেন্যু পরিবর্তিত হয়, অবশ্যই ভেন্যু হিসেবে প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ। যদি বিকল্প কোনো ভেন্যু হয়, এটা বাংলাদেশই হবে।’

২৭ অগাস্ট শ্রীলঙ্কায় এশিয়ার টেস্ট খেলুড়ে পাঁচ দল ও বাছাই পেরিয়ে আসা এক দলকে শুরু হওয়ার কথা এশিয়া কাপ। টুর্নামেন্টটির সময়সূচি ঠিক রেখে বদলে যেতে পারে ভেন্যু।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এবারের আসর হবে টি-টোয়েন্টি সংস্করণের। সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল ২০১৮ সালে। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে সেবার খেলা হয়েছিল ওয়ানডে ফরম্যাটে। সেই আসরে রোমাঞ্চকর ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন