Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় ৩ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১:১১ পিএম

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত তিনজন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন আরও কয়েকজন। শুক্রবার (২০ মে) দেশটির রাজধানী দামেস্কে এ হামলা চালায় দখলদার ইসরায়েলিরা। সামরিক কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা।

খবরে বলা হয়েছে, ইসরায়েলি শত্রুদের আগ্রাসনে তিনজন মারা গেছেন এবং বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। ইসরায়েলের দখলে থাকা গোলান উপত্যকা থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়েছিল বলে জানিয়েছেন সিরীয় সামরিক কর্মকর্তারা।
দামেস্ক থেকে বার্তা সংস্থা এএফপির সংবাদদাতা জানিয়েছেন, তিনি শুক্রবার রাতে প্রচুর গোলমালের শব্দ পেয়েছেন।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, হামলায় সিরিয়ার আকাশপ্রতিরক্ষা বাহিনীর তিন কর্মকর্তা প্রাণ হারিয়েছেন এবং আরও চার সদস্য আহত হয়েছেন।
এর মাত্র এক সপ্তাহ আগেই গত ১৩ মে সিরিয়ার মধ্যাঞ্চলে হামলা চালিয়ে পাঁচজনকে হত্যা করেছিল ইসরায়েল। গত ২৭ এপ্রিল দামেস্কের কাছে তাদের আরেক হামলায় সিরিয়ার ছয় সেনাসহ প্রাণ হারান অন্তত ১০ জন। ২০২২ সালে এখন পর্যন্ত এটিই সিরিয়ায় ইসরায়েলি বাহিনীর সবচেয়ে প্রাণঘাতি হামলা। সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ