Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রোহিঙ্গাদের অবস্থা দেখতে ঢাকায় ইউএনএইচসিআরের হাইকমিশনার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৩:০৪ পিএম

পাঁচ দিনের সফরে ঢাকায় এসেছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি। সফরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার আহ্বান জানাবেন। শনিবার ইউএনএইচসিআরের ঢাকা অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইউএনএইচসিআর জানায়, সফরে হাইকমিশনার গ্রান্ডি কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের জন্য চলমান কার্যক্রম নিয়ে বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।
তিনি কক্সবাজার এবং ভাসানচরে মানবিক কার্যক্রম সমর্থনকারী দাতা এবং অংশীদারদের সঙ্গে বৈঠকের সময় আন্তর্জাতিক সহায়তার প্রয়োজনীয়তা তুলে ধরবেন।
রোহিঙ্গা ক্যাম্প এবং ভাসানচর পরিদর্শনের সময় গ্র্যান্ডি রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে তাদের চাহিদা, চ্যালেঞ্জ এবং ভবিষ্যতের প্রত্যাশা নিয়ে আলোচনা করবেন।
ইউএনএইচসিআর জানায়, গ্র্যান্ডির সঙ্গে সফরে ঢাকায় এসেছেন সংস্থাটির এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক পরিচালক ইন্দ্রিকা রাতওয়াত এবং হাই কমিশনারের সিনিয়র উপদেষ্টা হারভে ডি ভিলেরোচে। গ্রান্ডির এটা দ্বিতীয় বাংলাদেশ সফর। ২০১৯ সালের মার্চে তিনি প্রথমবারের মতো বাংলাদেশ সফর করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন