Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

টাঙ্গাইলের ঘাটাইলে ঘুর্ণিঝড়ের আঘাতে শিক্ষা প্রতিষ্ঠানসহ পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধবস্ত ॥ আহত ৩

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৪:২২ পিএম

টাঙ্গাইলের ঘাটাইলে ঘূর্ণিঝড়ের আঘাতে একটি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদসহ পাঁচশতাধিক কাঁচা ও আধা-পাকা ঘরবাড়ি বিধবস্ত হয়েছে। ঘূর্ণিঝড়ের আঘাতে অনেক গাছপালা উপড়ে পড়েছে। আজ শনিবার ভোরে উপজেলার দেউলাবাড়ি, সংগ্রামপুর, রসুলপুর ও লক্ষীন্দর ইউনিয়নে এই ঘূর্ণিঝড় আঘাত হানে।
জানা যায়, ঘূর্ণিঝড়ের আঘাতে অনেক গাছপালা উপড়ে পড়েছে। গাছের চাপায় স্কুল ছাত্রীসহ একই পরিবারের তিন জন আহত হয়েছে। আহতরা হলেন, উত্তর খিলগাতি গ্রামের আতাউর রহমান খান (৭০), তার ছেলে মোঃ রফিকুল ইসলাম (৪৫) এবং নাতি এম.কে.ডি.আর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্রী রিয়া(১৩)। এছাড়াও ঘূর্নিঝড়ের ফলে বিদ্যুৎতের তার ও খুটি লন্ডভন্ড হওয়ায় সকাল থেকেই চার ইউনিয়নে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।
স্থানীয়রা জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উত্তর-পূর্ব দিক থেকে হঠ্যাৎ করে প্রচন্ড বেগে আসা ঘূর্ণিঝড়ে উপজেলার দেউলাবাড়ি, সংগ্রামপুর, রসুলপুর ও লক্ষীন্দর ইউনিয়নের বেশ কিছু গ্রাম ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও দেউলাবাড়ি ইউনিয়নের এম.কে.ডি.আর উচ্চ বিদ্যালয়ের ২টি টিনসেড বিল্ডিং সম্পুর্ণভাবে বিধবস্ত ও আরেকটি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিল্ডিংয়ের দেয়াল ভেঙ্গে লন্ডভন্ড হয়েছে। ফলে পাঁচ শতাধিক শিক্ষার্থীদের লেখাপড়া করানো মারাতœক হুমকির মুখে পড়েছে। শিক্ষার্থীদের ক্লাশে আসন দিতে না পাড়ায় খোলা আকাশের নিচে পাঠদান করানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ