Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাংলাদেশ ব্যাংকের প্রশংসাপত্র পেল এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৫:৫২ পিএম

বাংলাদেশ ব্যাংকের প্রশংসাপত্র পেয়েছে এনআরবিসি ব্যাংক। বাংলাদেশ ব্যাংক কৃষি খাতে চলতি মূলধন সরবরাহে গঠিত পাঁচ হাজার কোটি টাকার বিশেষ প্রণোদনামূলক পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণে শতভাগ সাফল্য অর্জন করায় এ প্রশংসাপত্র দেয়া হয়। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়ার হাতে প্রশংসাপত্র তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। শনিবার (২১ মে) বাংকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর একেএম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক আওলাদ হোসেন চৌধুরী, কৃষি ঋণ বিভাগের মহাব্যবস্থাপক মো. আবদুল হাকিম, এনআরবিসি ব্যাংকের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের (সিআরএমডি) প্রধান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তনুশ্রী মিত্র, এসএমই এন্ড এগ্রি ক্রেডিট ডিপার্টমেন্টের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হারুনুর রশিদ।

এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই কৃষির উন্নয়নে এনআরবিসি ব্যাংক অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। এনআরবিসি ব্যাংক গ্রামীণ অর্থনীতি শক্তিশালীকরণে প্রত্যন্ত এলাকায় শাখা স্থাপন করেছে। তিনি বলেন, কৃষিতে ঋণ বিতরণে শতভাগ সাফল্য অর্জনে পাওয়া প্রশংসাপত্র দায়িত্ব আরও বাড়িয়ে দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন