Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শ্রমবাজারে কোনো সিন্ডিকেট চান না

বায়রা সিন্ডিকেট বিরোধী মহাজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৬:০১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট চান না। কথিত ২৫ সিন্ডিকেটের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন থাকলে উভয় দেশের সমঝোতা স্মারকের দীর্ঘ পাঁচ মাস অতিবাহিত হবার আগেই দেশটির শ্রমবাজার চালু হয়ে যেতো। কথিত ২৫ সিন্ডিকেট মালয়েশিয়ার শ্রমবাজার একচেটিয়া দখল করে দেশটাকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার ষড়যন্ত্র করছে। সরকার বলছে সিন্ডিকেট চক্রের কারসাজির দরুণ ভোজ্যতেলের দাম অস্বাভাবিকভাবে বাড়ছে। ২৫ সিন্ডিকেটের মাধ্যমে মালয়েশিয়ার শ্রমবাজার চালু হলে অভিবাসন ব্যয় অস্বাভাবিকভাবে বাড়বে। দেশবাসী তা’ মেনে নিবে না। আজ শনিবার রাজধানীর বনানীস্থ শেরাটন হোটেলের বলরুমে বায়রা সিন্ডিকেট্ বিরোধী মহাজোট আয়োজিত মালয়েশিয়া শ্রমবাজারে কোন প্রকার সিন্ডিকেটকে অনুমোদন না দিয়ে ১৩ সোর্স কান্ট্রির ন্যায় সকল বৈধ রিক্রুটিং এজেন্সির জন্য শ্রমবাজার উন্মুক্ত করণ শীর্ষক গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বায়রার সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিয় সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ককার্স সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, এফবিসিসিআই সাবেক সভাপতি এ কে আজাদ, বায়রার সাবেক সভাপতি মো. নূর আলী, বায়রার সাবেক সভাপতি মো. আবুল বাসার, সেন্টার ফর এন আর বি’র চেয়ারপারসন এম এস সেলি চৌধুরী, বায়রার সাবেক মহাসচিব রিয়াজুল ইসলাম , সাবেক মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সাবেক সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন ও অভিবাসন বিশষজ্ঞ শরিফুল হাসান। এতে আরো উপস্থিত ছিলেন, রাফার সভাপতি ও বায়রার সাবেক সিনিয়র সহসভাপতি আবুল বারাকাত ভূঁইয়া, বায়রার সাবেক অর্থ সচিব মো. ফখরুল ইসলাম, বায়রার সাবেক অর্থ সচিব মো. মিজানুর রহমান, রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান, সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের আহবায়ক মো. মোশাররফ হোসেন ও সদস্য সচিব ও বায়রার সাবেক ইসি সদস্য মোহাম্মদ আলী, বায়রা গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের সভাপতি মজিবুর রহমান, রাফা ঢাকা সাউথ এর মহাসচিব রফিকুল ইসলাম পাটোয়ারী, আরএওপি এর মহাসচিব আরিফুর রহমান ও কাজী আব্দুল রহিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ