Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগে জড়িয়ে পড়লে ভালো ছাত্ররাও মাদকাসক্ত হয়ে যায় : নুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৬:২৩ পিএম

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ছাত্রলীগের সঙ্গে জড়িত হয়ে ভালো ছাত্ররাও মাদকাসক্ত হয়ে যায়, খুনি হয়ে যায়। এরা শুধু ভিন্ন দলের লোককে খুন করে না, এরা নিজের দলের লোককেও খুন করে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রাজনৈতিক নেতৃবৃন্দের ওপর হামলা ও হুমকির প্রতিবাদে শুক্রবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুর বলেন, এ সরকার লুটপাটের উন্নয়ন করছে। আওয়ামী লীগের নেতারা পাগল হয়ে গেছে। তাই তো ড. রেজা কিবরিয়ার বাবা, যিনি মুক্তিযুদ্ধ করেছেন, আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য কাজ করেছেন, তাকে নিয়ে বাজে কথা বলছেন। তিনি বলেন, এ সরকার ড. ইউনুসের মতো সম্মানিত ব্যক্তিকে কীভাবে অপমান করেছে আমরা দেখেছি। রিজার্ভ নিয়ে সরকার যে হিসাব দিচ্ছে তা প্রকৃত হিসাব নয়, সেখানে অনেক ফাঁক রয়েছে। এ সরকার যদি আরও এক মেয়াদ থাকে, তাহলে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। রাজনৈতিক দলগুলোর উদ্দেশে নুর বলেন, গাছে কাঁঠাল গোঁফে তেল, এই অভ্যাস পরিহার করতে হবে। বিদেশিরা কখনো ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে না। ক্ষমতায় বসতে চাইলে এদেশের জনগণকে নিয়ে গণআন্দোলন গড়ে তুলতে হবে। জনগণ রাস্তায় নামলেই সরকারকে হঠাতে একমাস কিংবা এক বছর লাগবে না, এক সপ্তাহ সময় লাগবে মাত্র।

পেশাজীবী অধিকার পরিষদের সদস্য সচিব নিজাম উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, সোহরাব হোসেন, সাদ্দাম হোসেন, শাকিল জামান; যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, আব্দুজ জাহের ও সহকারী সদস্য সচিব ফাতেমা তাসনিম; বাংলাদেশ যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মুরশেদ, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদ, যুগ্ম আহ্বায়ক রিজওয়ান রুপ দীনেশ, ইঞ্জিনিয়ার জাহিদুল আলম, শামসুল আলম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুর

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ