Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফসলি জমি দখলমুক্তের দাবিতে ভূঞাপুরে মানববন্ধন

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০২ এএম

টাঙ্গাইলের ভূঞাপুরে ফসলি জমিতে বালুঘাট তৈরি করে বালুর ব্যবসা বন্ধ ও দখলকৃত জমি ফেরতের দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ জমির মালিকরা। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কের পাটিতাপাড়া এলাকায় ঘণ্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, সাবেক ইউপি চেয়ারম্যান মতিন সরকারসহ তার সহযোগিরা দীর্ঘদিন ধরে ফসলি জমি দখল করে বালু ব্যবসা পরিচালনা করে আসছে। জমি ফেরত চাওয়ায় সে আমাদের জমি মালিকদের নানাভাবে হয়রানি করে। সম্প্রতি রমজান মাসে পাটিতাপাড়ার নজরুলের বালুঘাটকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। তার কয়েক দিন পর জমি মালিক ফেরদৌসকে মিথ্যা মামলা অভিযোগে রাতের বেলায় ওরেন্ট ছাড়াই হ্যান্ডক্যাপ পড়িয়ে তুলে নেয়ার চেষ্টা করে পুলিশ। এরপর থেকে আতঙ্কে দিন কাটছে জমি মালিকদের। মানববন্ধনে বক্তব্য রাখেন- জমি মালিক ফিরোজ ফকির, মোছা. ইতি বেগম, ফেরদৌসসহ অন্যারা। এসময় শতশত ভুক্তভোগীরা মানববন্ধনে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ