Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিচার দাবিতে মাগুরায় মানববন্ধন

গাজীপুরে রেলকর্মীর ১৬ খণ্ড লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

মাগুরা মহাম্মদপুর উপজেলার বড় নাউভাঙা গ্রামের প্রতিবন্ধী রেলকর্মী লিটু বিশ্বাসের ১৬ খন্ড লাশ উদ্ধার করেছে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা রেল পুলিশ। নিহতের পরিবারের দাবি এ হত্যাকান্ড পরিকল্পিত। গত শুক্রবার গ্রামবাসীর উদ্যোগে নিহত লিটুর গ্রাম মাগুরার বড়নাও ভাঙা গ্রামে মানববন্ধন করে এলাকাবাসী।
তদন্ত সাপেক্ষে বিচার দাবি চেয়ে মানববন্ধনে নিহতের ছোট ভাই লিপন বিশ্বাস জানান, তার ভাই প্রতিবন্ধী লিটু বিশ্বাস কয়েকদিন আগে রেলের কিছু মালামাল হারিয়েছিল। সহকর্মী আলামিন, বড়বাবু, রাসেল ও মোস্তাকের সাথে এ নিয়ে মনোমালিন্য হয়। গত বৃহস্পতিবার রাত ১০টার সময় সে তার ভাইয়ের ফোনে ফোন দিলে তার সহকর্মীরা জানায়, লিটু বিশ্বাস রেল থেকে পড়ে গিয়ে মারা গেছে। খবর পেয়ে শ্রীপুর যেয়ে জানতে পারে রেল পুলিশ লাশ উদ্ধার করে অপমৃত্যু মামলা করেছে। সেখান থেকে নিয়ম অনুযায়ী লাশ নিয়ে তারা মাগুরার নাউভাঙা গ্রামের বাড়িতে নিয়ে আসে। রেলে কেটে মৃত্যু হয়েছে জানান হলেও কিভাবে রেলে কেটে লাশ ১৬ টুকরো এ নিয়ে তাদের সন্দেহ হয়।
লিটু বিশ্বাসের পরিবার ও এলাকাবাসীর মন্তব্য লিটু বিশ্বাস গাজীপুর জেলার শ্রীপুরের রেল স্টেশনে কর্মরত ডিউটিকালীন সময়ে রেলস্টেশনের সোলার ব্যাটারি চুরি নিয়ে, চাকরিরত সহকর্মীদের সাথে কথা কাটাকাটির জন্য এ হত্যাকান্ড ঘটিয়েছে। এ ঘটনায় অনুষ্ঠিত মানববন্ধনে এলাকাবাসী এ হত্যাকান্ডের বিচার দাবি করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ