Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ধামরাইয়ে বালু ব্যবসা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ

নিহত ১, গ্রেফতার ১ ২৮ জনের বিরুদ্ধে মামলা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

ঢাকার ধামরাই উপজেলার গাংগুটিয়া বাজারে বালুর ব্যবসাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ফরহাদ হোসেন (৪৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনার পরপরই জাকারিয়া নামের এক ঘাতককে আটক করে এলাকাবাসী। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। রাতেই নিহতের স্ত্রী হোসনে আরা বাদী হয়ে আটককৃত জাকারিয়াকে প্রধান করে ১৬ জনের নামসহ আরো অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। গতকাল শনিবার গ্রেফতারকৃত জাকারিয়াকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছে থানা পুলিশ।
নিহত ফরহাদ হোসেন উপজেলা অর্জুনালাই গ্রামের দলিল উদ্দিন ধলু মিয়ার ছেলে। তিনি মাটি কাটার ভেকু মেশিন ভাড়া দেয়ার ব্যবসা করতেন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গাংগুটিয়া ইউনিয়নের অর্জুনালাই গ্রামের ঘাতক জাকারিয়া ও মতিনের মধ্যে স্থানীয় গাজীখালি নদী থেকে বালু উত্তোলনের ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে গত শুক্রবার রাত ৮টার দিকে গাংগুটিয়া বাজারে জাকারিয়া ও মতিন গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় একই গ্রামের ফরহাদ হোসেন সংঘর্ষ থামাতে গেলে জাকারিয়াসহ তার বাহিনী নিহত ফরহাদ হোসেনের মাথায় আঘাত করে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ফরহাদকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় স্থানীয় জনতা জাকারিয়াকে আটকের পর পুলিশের কাছে সোপর্দ করে।
ধামরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, জাকারিয়াকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ