Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

শিমুলিয়ায় ধান বোঝাই ট্রলারডুবি নিখোঁজ ২

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে প্রচ- স্রোত ও ঢেউয়ের কারণে ধান বোঝাই ট্রলার ডুবে দুই কৃষক নিখোঁজ রয়েছে। ট্রলারটি সিলেট থেকে ফরিদপুর যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। গতকাল শনিবার সকাল ৬টার দিকে উপজেলার মাওয়া সংলগ্ন পদ্মা সেতুর অদূরে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিরা হলেন, ধান কাটার শ্রমিক মাদারীপুরের শিবচরের রাজারকান্দি গ্রামের হেলাল ও দাদন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযানে ঘটনাস্থলে পৌঁছেছে। তবে নদীতে তীব্র স্রোতের কারণে অভিযান শুরু করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের ডুবুরি দলের প্রধান আবুল খায়ের বলেন, ডুবে যাওয়া ট্রলারটিতে ১৫ জন ধান কাটার শ্রমিক ছিলেন। তারা সিলেট থেকে ফরিদপুরে যাচ্ছিলেন। সকালে মাওয়া এলাকায় পৌঁছালে তীব্র ঢেউ ও প্রবল স্রোতের কবলে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১৩ জন সাঁতরে তীরে উঠতে পারলেও দু’জন নিখোঁজ থাকেন।
মাওয়ায় নৌপুলিশ স্টেশনের ইনচার্জ আবু তাহের মিয়া জানান, নিখোঁজদের অবস্থান এখনো শনাক্ত করা যায়নি। তাদের বাসা মাদারীপুরের শিবচর রাজারকান্দি গ্রামে। পদ্মায় প্রচ- স্রোত ও প্রবল ঢেউয়ে সাড়ে ৩০০ মণ ধান ও ১৫ জন লোক নিয়ে ট্রলারটি ডুবে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় ১৩ জনকে উদ্ধার করা হয়।
লৌহজং উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আওয়াল বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও ডুবুরি তলব করা হয়েছে। এছাড়াও স্থানীয়ভাবে নিখোঁজদের সন্ধান চলছে। কোস্টগার্ডের টহল টিম পদ্মায় দুর্ঘটনাস্থল চিহ্নিত করার চেষ্টা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ