Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পদ্মা সেতুতে ১২ হাজারের জায়গায় কেন ৫০ হাজার কোটি টাকা খরচ : গণফোরাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ৯:৫৯ পিএম

পদ্মা সেতুর সম্পূর্ণ আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করতে হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের (একাংশ) সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। তিনি বলেন, জনগণের কাছে জবাব দিতে হবে ১২ হাজার কোটি টাকার পদ্মা সেতুর প্রকল্পে কীভাবে প্রায় ৫০ হাজার কোটি টাকা ব্যয় হয়? শনিবার (২১ মে) বিকেলে রাজধানীর আরামবাগে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে সদস্য সংগ্রহ ও সাংগঠনিক মাস উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গণফোরামের সভাপতি বলেন, জনগণের নিজস্ব অর্থায়নে গঠিত পদ্মা সেতু নিয়ে আলাপকালে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে হেয় প্রতিপন্ন করে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মন্টু বলেন, দেশের জনগণ প্রাকৃতিক দুর্যোগ, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিচারহীনতা, গণতন্ত্রহীনতা, অর্থ পাচারসহ নানান সমস্যায় ভয়াবহভাবে জর্জরিত। জনগণকে নাজেহাল অবস্থায় ফেলে দিয়ে রাতের ভোটে ক্ষমতা দখল করা সরকার জনগণের দুরবস্থা নিয়ে চিন্তা না করে মিথ্যাচারীতায় লিপ্ত। গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। এখন শুনছি এই জনভোগান্তির ফ্যাসিস্ট সরকার জনজীবনকে আরও অতিষ্ঠ করে তুলতে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা শুরু করেছে। গণফোরাম জনগণের বিরুদ্ধে এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

তিনি বলেন, এই গণবিরোধী সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই- আপনাদের অত্যাচারের সীমা ছাড়িয়ে গেছে। এ দেশের মানুষ আর এক মুহূর্তও আপনাদের ক্ষমতায় দেখতে চায় না। আমরা এ দুর্ভোগ থেকে জনগণকে মুক্ত করতে রাজপথে জনতার ঐক্য গড়ে তুলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য বাংলাদেশ গড়ে তুলবো। গণফোরাম ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মার্শাল এমএ কাদেরের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- নির্বাহী সভাপতি মোহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ