Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সন্তান কোলে স্নাতক ডিগ্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০০ এএম

মা হওয়া মুখের কথা না! তার উপর এই তরুণী যখন তিনি অন্তঃসত্ত্বা, সেই প্রতিকূল শারীরিক অবস্থাতেই চলছিল কঠিন সিলাবাসের পড়াশোনা। শেষ পর্যন্ত স্নাতক হয়েছেন। এর মধ্যে কন্যা সন্তানেরও জন্ম দিয়েছেন।
সেই মেয়ে কিছুটা বড়ও হয়েছে। এবার মেয়েকে কোলে করেই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে তরুণী গ্রহণ করলেন স্নাতক ডিগ্রি। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে মুগ্ধ নেটিজেন।
তরুণী মায়ের নাম ক্যাসি। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রুটগার্স বিশ্ববিদ্যালয় থেকে তিনি সাংবাদিকতায় স্নাতক হয়েছেন। ক্যাসি গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে ডিগ্রি গ্রহণ করেন। ইনস্টাগ্রামে তরুণীর ডিগ্রি গ্রহণের ভিডিওটি পোস্ট করেছে ‘গুড নিউজ মুভমেন্ট’।

ভিডিওতে দেখা গেছে, বিরাট প্রেক্ষাগৃহে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সহপাঠীদের সঙ্গে মেয়ে লুনাকে কোলে করে দাঁড়িয়ে মা ক্যাসি। একে একে স্নাতকদের নাম ঘোষণা হচ্ছে। সময় মতো লুনাকে সঙ্গে নিয়ে ক্যাসিও মঞ্চে ওঠেন। গ্রহণ করেন নিজের ডিগ্রি। হল ভর্তি দর্শক হইহই করে হাততালি দেয়, কুর্নিশ জানায় তরুণীকে।

এই ভিডিওর সঙ্গে গুড নিউজ মুভমেন্ট একটি বড় ক্যাপশান লিখেছে। যা আসলে তরুণী মা ক্যাসির প্রতিক্রিয়া। ক্যাসি বলেছেন, ‘মঞ্চে ওঠার সময় আমার মনে পড়ছিল সেই সময়টা, যখন ওকে পেটে নিয়ে ক্লাস করতাম। এই মুহূর্তটা আমার কাছে স্পেশাল, সবচেয়ে গর্বের, একটি গোল আজ সম্পূর্ণ হল।’
গুড নিউজ মুভমেন্ট লিখেছে, ক্যাসি ঠিক করেছেন মেয়েকে কোলে করেই গোটা পৃথিবী ঘুরে সাংবাদিকতা করবেন। কেউ মন্তব্য করেছেন, ‘এই মানুষটাই সেরা, অসামান্য কাজ।’ সূত্র : ডেইলি হান্ট, ফ্রিপ্রেস জার্নাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন