Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শ্রীলঙ্কার মানুষ রুখে দাঁড়িয়েছে, আমরা কেন পারব না?: তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০০ এএম

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, দুর্নীতি, লুটপাটের বিরুদ্ধে শ্রীলংকার মানুষ রুখে দাঁড়িয়েছে তাহালে আমরা কেন পারব না? তিনি বলেন, বাংলাদেশ এখন দুর্নীতি, ধর্ষণ, লুটপাট, গুম, খুন ও অপরাজনীতির রোল মডেল। তাই আমাদের সবার এক দফা, এক দাবি, জালিম সরকারের পতন চাই। এই দাবিতে যদি আমরা ঐক্যবদ্ধ হই, তাহলে এটা কোনো ব্যাপারই না। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে জাগপার প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি শফিউল আলম প্রধানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তাসমিয়া প্রধান বলেন, আমার জন্য আজকের দিনটি খুবই আবেগপ্রবণ। বর্তমান পরিস্থিতিতে শফিউল আলম প্রধানের অভাবটা খুব অনুভূত হচ্ছে। যখন দেখি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দুর্নীতিবাজ সরকার হাজার হাজার কোটি টাকা পাচার করে দিচ্ছে, গুম, ধর্ষণ, লুটপাট তখন শফিউল আলম প্রধানের কথা খুব মনে পড়ে।
তিনি বলেন, জাগপার প্রত্যেক নেতা-কর্মী ঐক্যবদ্ধ আন্দোলনে ‘জালিম সরকারের’ বিরুদ্ধে সব সময় সোচ্চার থাকবে। জালিম সরকারের পতন হবে। একটি সুষ্ঠু-অবাধ নির্বাচনের মাধ্যমে দেশে সুষ্ঠু রাজনীতি ফিরিয়ে আনতে পারব। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে পারব।
তাসমিয়া প্রধান বলেন, আমার বাবাও রাজনীতি করেছেন। এই যে রেজা কিবরিয়া সাহেবকে রাজাকারের পুত্র বলা, খালেদা জিয়াকে পানিতে চুবানো, দেখে নেব বলা, এই ধরনের অপরাজনীতি ও অপসংস্কৃতি তো আমরা কখনো দেখিনি।
সভায় গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে যারা কবর দিতে চেয়েছে, জনগণের ভোটাধিকার যারা কেড়ে নিয়েছে, বিদেশে অর্থ পাচার যারা করেছে, তাদের বিচার হবেই হবে।
এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, এনডিপি'র চেয়ারম্যান কারী মো. আবু তাহের, জাগপা'র আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, রাশেদ প্রধান, এলডিপি'র ড. নেয়ামুল বশির, বাংলাদেশ লেবার পার্টির হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ কল্যাণ পার্টির নুরুল কবির পিন্টু, বাংলাদেশ জাতীয় লীগের শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, প্রগতিশীল ন্যাপের পরশ ভাসানী, যুব জাগপার নজরুল ইসলাম বাবলু প্রমুখ।
এদিকে শফিউল আলম প্রধানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাগপার আরেক অংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান মরহুমের কবর জিয়ারতের পর বলেন, সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরণার উৎস। লড়াই ছাড়া মেহনতি মানুষের মুক্তি নেই। লড়াই-সংগ্রামের মধ্য দিয়েই অধিকার আদায় করতে হবে। তিনি বলেন, শফিউল আলম প্রধান আজীবন মেহনতি মানুষের মুক্তির জন্য লড়াই করেছেন। তার অসমাপ্ত লড়াইয়ের চূড়ান্ত বিজয়ের জন্য দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির ঐক্যের কোন বিকল্প নেই।
এসময় উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক এসএম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, মহানগরের হোসেন মোবারক, যুব জাগপার মীর আমীর হোসেন আমু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ