Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মেসির চেয়ে তিন গুণ বেশি বেতন এমবাপের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৬:৪২ এএম | আপডেট : ৬:৪৪ এএম, ২২ মে, ২০২২

কিলিয়ান এমবাপে পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তিতে সই করেছে। তবে বেতন ও বোনাস হিসেবে এমবাপ্পে যে টাকাটা পাবেন, তা যদি সত্যি হয়, তা হবে ফুটবল ইতিহাসে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ বেতন। যা মেসির বার্সার রেকর্ড বেতনেরও তিন গুণ বেশি।

পিএসজিতে এখন মৌসুমপ্রতি প্রায় ৪ কোটি ইউরো বেতন পেয়ে থাকেন মেসি। নেইমার পান ৪ কোটি ৮০ লাখের কিছু বেশি। ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনালদোর বেতন ২ কোটি ৩৬ লাখ ইউরো।

ফ্রান্সে শীর্ষস্থানীয় ফুটবলারদের যেহেতু আয়ের প্রায় ৫০ শতাংশ কর দিতে হয়। চুক্তি নবায়ন করায় বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পাবেন এমবাপ্পে। এর সঙ্গে তিন বছরের পারিশ্রমিক যোগ করলে অঙ্কটা দাঁড়ায় মোট ৭৫ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ হাজার ৯৩০ কোটি টাকা)।

মৌসুমপ্রতি বেতন পাবেন ১৫ কোটি ইউরো করে।

একজন খেলোয়াড়, যত বড় তারকাই হোন না কেন, তাঁকে ধরে রাখতে এই পরিমাণ বেতন-বোনাসের প্রস্তাব ইতিহাসেই নেই। অর্থাত নতুন এক ইতিহাসই গড়লেন এমবাপ্পে।

ফুটবল ইতিহাসে সর্বোচ্চ বেতন পাওয়ার রেকর্ডটি ছিল লিওনেল মেসির। বার্সেলোনায় ২০১৮ সালে চুক্তি নবায়নের পর প্রায় ১০ কোটি ইউরো পেতেন আর্জেন্টাইন তারকা। এমবাপের নতুন চুক্তি মেসির সেই বেতনের তিনগুন বেশি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন