Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

প্রকাশ্যে এলো শিরোনামহীনের ‘পারফিউম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৯:১৭ এএম

২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পা দিয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন। বিশেষ এই সময়টাকে উদযাপন করতে দীর্ঘ আড়াই বছর পর মুক্তি পেয়েছে শিরোনামহীনের আলোচিত গানের অ্যালবাম ‘পারফিউম’। এটি তাদের ৬ষ্ঠ অ্যালবাম। যেখানে মোট ৮টি গান রাখা হয়েছে। এর আগে ৭টি গানের ভিডিও মুক্তি পেয়েছে। প্রকাশ পাওয়ার প্রথম দিনেই শিরোনামহীনের ইউটিউবে গানটির ভিউ লক্ষাধিক পার হয়। শিরোনামহীনের প্রধান ভোকাল জিয়াউর রহমানের ভিডিও নির্দেশনায় গানটি প্রকাশ করেছে শিখা প্রকাশনী।

রাজধানীর হোটেল ওয়েস্টিনের পুলসাইডে মনোরম পরিবেশে, ড্রিমক্যাস্টের আয়োজনে গান এবং অনুভূতি প্রকাশ করার এক ইভেন্টের মাধ্যমে অ্যালবাম লঞ্চিং সেলিব্রেট করে ‘শিরোনামহীন’। উৎসবমুখর এ রাতে ব্যান্ড তারকাদের মিলনমেলায় আলোকিত হয় ওয়েস্টিন। বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন—বামবা প্রেসিডেন্ট মাইলস ব্যান্ডের দলনেতা হামিন আহমেদ লঞ্চিংয়ের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এ সময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন, ওয়ারফেজের মনিরুল আলম টিপু, অর্থহীনের এর সাইদুস খালেদ সুমন, শিশির আহমেদ, আর্টসেলের লিংকন, সাজু, ক্রিপটিক ফেইটের সাকিব, মাইলসের তূর্য প্রমুখ। সবাই শিরোনামহীন ব্যান্ডের সঙ্গে তাদের একান্ত অনুভূতি, কোলাবোরেশনের অনুভূতির অভিজ্ঞতা শেয়ার করেন।

গানটি নিয়ে জিয়াউর রহমান বলেন, ‘ব্যয়বহুল ভিডিওতে গানটি প্রকাশ করা হয়েছে। ভিডিওটির পেছনে আমরা আড়াই বছর পরিশ্রম করেছি। এটাই এখন পর্যন্ত বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসের সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও। গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানটির গল্পের সঙ্গে মিল রেখে আমাদের সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে। যা সবাই উপভোগও করছেন।’

‘শিখা প্রকাশনী’র কর্ণধার কাজি নাফিজ জানান, ‘ভিন্নধারার এই অ্যালবাম প্রকাশনা জগতে মাইলফলক হিসেবে কাজ করবে এবং বইটি ইতিহাসের অংশ হয়ে থাকবে। এর আগে এমন অ্যালবাম প্রকাশিত হয়নি বই আকারে।’

উল্লেখ্য, ২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পদার্পন উপলক্ষে ভক্তদের জন্য ঐতিহাসিক আয়োজন করছে অল্টারনেটিভ রক ঘরানার ব্যান্ড দল ‘শিরোনামহীন’। ভারতের বিখ্যাত মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রার সঙ্গে কোলাবোরেশনের মাধ্যমে মেগা কনসার্ট উপহার দিতে যাচ্ছে তারা। আগামী ৮ সেপ্টেম্বর আইসিসিবি বসুন্ধরার এক্সপো জোনে ব্র্যান্ডমিথের আয়োজনে অনুষ্ঠিত হবে শিরোমহীনের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে মেগা কনসার্ট ‘দ্য অনলি হেডলাইনার’। এতে শিরোনামহীন-এর সঙ্গে মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা ছাড়াও দেশের বরেণ্য ও কিংবদন্তি ব্যান্ড তারকারা পারফর্ম করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন