Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

কান ফেস্টিভ্যালে দীপিকার গলায় ‘ফি-আমানিল্লাহ’ হার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১০:৩৭ এএম

চলছে কান চলচ্চিত্র উৎসব। পৃথিবীর অন্যতম প্রাচীন ও প্রভাবশালী এ চলচ্চিত্র উৎসবে লাল গালিচায় হাঁটছেন বিশ্বের নামিদামি তারকারা। এবারের উৎসবে হাজির হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও। এ বছর তিনি এক ভিন্ন কারণে আলোচনায় আসলেন। তিনি কানে গিয়ে গলায় একটি সুন্দর হার পরেছেন, সেই হারই তাকে আলোচনার কেন্দ্রে নিয়ে এসেছে। কেননা, ওই হারের একটি পাথরে স্পষ্ট আরবি অক্ষরে লেখা ‘ফি-আমানিল্লাহ’। যার বাংলা অর্থ- আল্লাহর নিরাপত্তায় (সোপর্দ করলাম)।


শনিবার পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজ জানায়, দীপিকার কণ্ঠে পরিহিত হারটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে এবং ভক্তরা তার উচ্ছ্বসিত প্রশংসা করছেন।

দীপিকা পাড়ুকোন এবারের কান উৎসবে জুরির একজন সদস্য। সেখানে তিনি বিভিন্ন ব্র্যান্ডের প্রচারণায় অংশ নিচ্ছেন। এতে তার স্টাইল, পোশাক ও গহনা সবকিছুই দৃষ্টি আকর্ষণ করছে দর্শকদের। তবে এবার তাকে ঘিরে যে কৌতুহল, তা তার বিশেষ ওই হারটি নিয়ে, যাতে আরবিতে ‘ফি-আমানিল্লাহ’ লেখা।

১৭ মে শুরু হওয়া ৭৫তম কান ফেস্টিভ্যালের দ্বিতীয় দিন দীপিকা একটা নামি পোশাক ব্র্যান্ডের মডেল হন, তখন-ই ওই হারটি পরেন তিনি। হারের ডিজাইন করেছেন সাবিয়া সাচি।

ওই হার তৈরিতে গোলাপি, সবুজ, সাদা ও নীল রঙের হিরা ব্যবহার করা হয়েছে। প্রাচীনকালে ভারতের মহারানীরা যেরকম হার পরত, এই হারটি ঠিক সেরকম ডিজাইনে তৈরি করা হয়েছে। একইসাথে হারটির নকশা মধ্যপ্রাচ্য ও বিশেষ করে আরব সংস্কৃতিকেও প্রতিফলিত করে। হারে অঙ্কিত ‘ফি-আমানিল্লাহ’ও হিরা দিয়েই সাজানো। সূত্র : ডন নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১ জুলাই, ২০২২
২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন