Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ফ্রান্সে পর্যটকবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:৩৩ পিএম

ফ্রান্সের আলপসে পর্যটকবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে একই পরিবারের চারজনসহ পাঁচ পর্যটক নিহত হয়েছেন। ফরাসি উদ্ধারকারী সংস্থার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল শনিবার বিকেলে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের গ্রেনোবলের কাছে ভারসাউড এয়ারফিল্ড থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরে এ দুর্ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পুড়ে যাওয়া উড়োজাহাজটির ধ্বংসাবশেষ থেকে চারজন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
ফরাসি উদ্ধারকারী সংস্থা জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। আগুন নেভাতে ঘটনাস্থলে ৬০ জন দমকলকর্মী মোতায়েন করা হয়েছে। এ ছাড়া কীভাবে উড়োজাহাজটি দুর্ঘটনার কবলে পড়ল তা জানার গ্রেনোবল প্রসিকিউটররা ইতিমধ্যে তদন্ত শুরু করেছেন।

এদিকে ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, মৃতদের মধ্যে একজন পাইলট রয়েছেন। বাকি চারজন একই পরিবারের বলে ধারণা করা হচ্ছে। তবে তাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

পর্যটকবাহী ছোট উড়োজাহাজটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৮৫০ মিটার ওপরে একটি গ্রামে বিধ্বস্ত হয়েছে বলে অস্ট্রেলিয়ার স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি।
গত বছরের জুনে এ রকম চার আসনের ছোট একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছিল ফ্রান্সের উত্তরাঞ্চলের লিলি শহরের কাছে। ওই দুর্ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ