Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কালবৈশাখীর তাণ্ডব, কলকাতা-বর্ধমানে মৃত ২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:৪৫ পিএম

কালবৈশাখীর তাণ্ডবে তছনছ শহর কলকাতা। প্রবল বেগে ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে ব্যহত যোগাযোগ ব্যবস্থা। ঝড়ের তাণ্ডবে মৃত্যু হয়েছে দুজনের।

শনিবার বিকেল থেকে বন্ধ হয়ে গেলো টালিগঞ্জ ও কবি সুভাষ মেট্রো চলাচল। মেট্রো চলছে দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ পর্যন্ত। বিকেল সাড়ে ৫টার পর থেকে অবশ্য স্বাভাবিক হয়েছে বলে মেট্রোরেল সূত্রে খবর। অন্যদিকে, বর্ধমানের হরেরডাঙা এলাকায় ঝড়ের দাপটে গাছ ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছে, জখম হয়েছেন ২ জন। ভাতারে বজ্রপাতে একজনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়া শ্রীরামপুরেও একজনের প্রাণহানি হয়েছে।

সপ্তাহান্তে কলকাতা ও সংলগ্ন জেলাগুলোতে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল কালবৈশাখী হতে পারে। শনিবার বিকেল হতে না হতেই সেই পূর্বাভাস সত্যি হয়ে গেল। দিনের আলোর মাঝেই নামল ঘন আঁধার। মেঘাচ্ছন্ন হয়ে নামল বৃষ্টি, সঙ্গে ঝড়। প্রতি মুহূর্তে বাড়ল ঝড়ের গতিবেগ। ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ায় তছনছ হয়েছে কলকাতা, হাওড়া, হুগলির একাধিক এলাকা। কলেজ স্ট্রিট, আলিপুর, সাদার্ন অ্যাভিনিউয়ে গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। আনোয়ার শাহ স্ট্রিটে উপড়ে গিয়েছে গাছ। বলা হচ্ছে, মওসুমের সবচেয়ে শক্তিশালী কালবৈশাখী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ