Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বর্তমান সরকার দেশের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১:০৩ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, যোগাযোগ ব্যবস্থা একটি দেশের উন্নয়নের পূর্ব শর্ত। সেই লক্ষ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধন করছে।

তিনি ২১ মে বিকেলে মধুপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের ৪ ধারার নোটিশ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্থানীয় ভাবকীর মোড়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন— ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজুর রহমান, সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহেদুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মনসুর, মুক্তাগাছা পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরব আলী প্রমুখ।

কে এম খালিদ আরো বলেন, সড়ক-মহাসড়ক ও আঞ্চলিক সড়ক উন্নয়নের পাশাপাশি গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও সরকার ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। এর সুফল আমাদের অর্থনীতি প্রতিফলিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় মধুপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প এবং মুক্তাগাছা শহরের যানজট নিরসনে শহরের বাইরে দিয়ে বাইপাস সড়ক নির্মাণ প্রকল্প সম্পন্ন হলে স্থানীয় উন্নয়নে মাইলফলক হবে।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ এক সময় দুঃস্বপ্নের মতো মনে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে তা নিজস্ব অর্থায়নে নির্মাণ করা সম্ভব হয়েছে। আগামী জুন মাসে পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে দেশ এক নতুন মাইলফলক স্পর্শ করবে। এই উন্নয়ন ধারা অব্যাহত রাখতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে কাজ করে যাবার আহ্বান জানান। প্রায় এক হাজার একশ সাত কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপদ বিভাগ এ প্রকল্পটি বাস্তবায়ন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন