Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে এক জীবিত মা ডলফিন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৩:৪৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে ৮ ফুট দৈর্ঘ্যরে একটি জীবিত ইরাবতি মা ডলফিন। রবিবার সকাল নয়টায় সৈকতের তিন নদীর মোহনায় ডলফিনটি দেখতে পায় স্থানীয়রা। পরে ডলফিন রক্ষা কমিটির সদস্যদের খবর দেয়।

ডলফিন রক্ষা কমিটির সদস্যরা জানান, ডলফিনটির শরীরে বেশ কিছু আঘাতে চিহ্ন নেই। এটি জালে পেঁচানো ছিলো। এটি জীবিত অবস্থায় ভেসে আসে। পরে দশটার দিকে এটি মারা যায়। এটির পেটে বাচ্চা রয়েছে।

ওয়ার্ল্ডফিসের জীব বৈচিত্র্য গবেষক সাগরিকা স্মৃতি জানান, এই প্রথম সৈকতে জীবিত ইরাবতি প্রজাতির মা ডলফিন ভেসে এসেছে। ডলফিনটি ভেসে আসার কারন অনুসন্ধানে আমরা গবেষনা করছি।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, এই প্রথমবারের মতো কুয়াকাটা সৈকতে জীবিত ইরাবতি প্রজাতির মা ডলফিন ভেসে এসেছে। ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটির মাঠ সমন্বয়কারী জিএম মাসুম বিল্লাহ জানান, এটি ইরাবতি ডলফিন। এরা উপকূল বা নদীর মোহনায় বিচরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ