Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাশিয়া থেকে তেল কেনায় ভারতকে প্রশংসা ইমরান খানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৫:০০ পিএম | আপডেট : ৫:০১ পিএম, ২২ মে, ২০২২

রাশিয়া থেকে সস্তায় তেল কেনায় ভারতকে প্রশংসা করলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতে পেট্রল-ডিজেলের দাম কমানোর উদ্যোগের তারিফও করেন তিনি।

রোববার এক টুইটে ইমরান খান বলেন, আমেরিকার চাপের মুখে ভারত সরকারের নতি স্বীকার না করার পদক্ষেপ সাহসী এবং প্রয়োজনীয়। তিনি বলেন, ‘কোয়াড এর অন্তর্ভুক্ত হওয়া সত্ত্বেও রাশিয়ার কাছ থেকে কম দামে তেল কিনছে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখে নতি স্বীকার করেনি তারা। এতে ওই দেশের সাধারণ মানুষের অনেক সুবিধা হবে।’

তিনি আরও বলেন, ‘আমার সরকারও একই ধরনের কাজ করছিল। সাধারণ মানুষকে সাহায্য করবে এমন বিদেশ নীতি অত্যন্ত জরুরি।’ ভারতে পেট্রলের দাম সাড়ে ন’ টাকা প্রতি লিটার থেকে সাত টাকা হয়েছে। তারপরেই ওই প্রশংসায় ভরা টুইট করেন ইমরান।

বর্তমানে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা খারাপ বলে দাবি ওয়াকিবহাল মহলের। ডলারের মূল্য এখন ২০০ পাকিস্তানি রুপি। এই পরিস্থিতিতে শাহবাজ শরিফের সরকারকে কটাক্ষ করে ইমরানের সংযোজন, ‘আমার সরকার পাকিস্তানের জনসাধারণের স্বার্থকে গুরুত্ব দিত। আর স্থানীয় মীরজাফর এবং মীর সাদিকরা বিদেশি শক্তির সামনে মাথা নত করার সিদ্ধান্ত নিয়েছে। এখন তারা মস্তকহীন মুরগির মতো ছটফট করে লাফাচ্ছে। অর্থনীতি তাদের লেজে।’ সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন